shono
Advertisement
WB Weather Update

'ডানা'র দাপট কাটতেই কলকাতায় আবহাওয়ার উন্নতি, বৃষ্টি থেকে রেহাই নেই ৩ জেলার

শক্তি হারিয়ে ক্রমশ সাধারণ নিম্নচাপে পরিণত হয়েছে 'ডানা'।
Published By: Sayani SenPosted: 10:17 AM Oct 26, 2024Updated: 10:38 AM Oct 26, 2024

নিরুফা খাতুন: কেটেছে ঘূর্ণিঝড় 'ডানা'র দাপট। শনিবার সকাল থেকেই কলকাতায় আবহাওয়া বদল। দেখা মিলল রোদের। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টি থেকে রেহাই নেই। ৩ জেলায় আজও ভারী বৃষ্টির পূর্বাভাস।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, ঘূর্ণিঝড় 'ডানা' শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। উত্তর ওড়িশা থেকে নিম্নচাপ আরও শক্তি হারিয়ে ছত্তিশগড় মধ্যপ্রদেশের দিকে এগোবে। শনিবার গভীর নিম্নচাপ সুস্পষ্ট নিম্নচাপ হয়ে ক্রমশ সাধারণ নিম্নচাপে পরিণত হবে। তবে তার প্রভাবে শনিবারও পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আরও বেশ কয়েকটি জেলায়। বিকেলের পর বৃষ্টির সম্ভাবনা ক্রমশ কমবে। রবিবার থেকে আবহাওয়ার উন্নতি। বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলবে। উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির সম্ভাবনা কম।

'ডানা'র প্রভাবে অবিরাম বৃষ্টিতে কিছুটা হলেও কমেছে তাপমাত্রা। শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৪ ডিগ্রি। শুক্রবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৮ থেকে ৯৮ শতাংশ। আগামী ২৪ ঘন্টায় শহরের তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি থেকে ৩০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। বৃষ্টি হয়েছে ১৫২.৮ মিলিমিটার। বাংলার ছাড়া ওড়িশাতেও এদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঝাড়খণ্ডের পশ্চিমের দিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তামিলনাড়ু,কেরল এবং মাহেতেও বৃষ্টির হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কেটেছে ঘূর্ণিঝড় 'ডানা'র দাপট। শনিবার সকাল থেকেই কলকাতায় আবহাওয়া বদল। দেখা মিলল রোদের।
  • তবে দক্ষিণবঙ্গে বৃষ্টি থেকে রেহাই নেই।
  • ৩ জেলায় আজও ভারী বৃষ্টির পূর্বাভাস।
Advertisement