shono
Advertisement

বছরের দ্বিতীয় দিনে ফিরল শীতের আমেজ, ভিজতে পারে ৫ জেলা

কলকাতা-সহ বিভিন্ন জেলায় এক থেকে দুই ডিগ্রি নামল তাপমাত্রা।
Posted: 09:27 AM Jan 02, 2024Updated: 02:05 PM Jan 02, 2024

নিরুফা খাতুন: বছরের দ্বিতীয় দিনে কলকাতা-সহ গোটা রাজ্যে পারদ পতন। কলকাতা-সহ বিভিন্ন জেলায় এক থেকে দুই ডিগ্রি নামল তাপমাত্রা। আগামী বৃহস্পতি থেকে শনিবার পর্যন্ত ৫ জেলায় বৃষ্টির পূর্বাভাস।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আরব সাগরে নিম্নচাপ ক্রমশ শক্তি বাড়াচ্ছে। দক্ষিণ পূর্ব আরব সাগরে নিম্নচাপ আগামী ২৪ ঘন্টায় সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে। এর অভিমুখ উত্তর দিক। তার ফলে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে রাজ্যে। বাংলাদেশ উপকূলের ঘূর্ণাবর্ত শক্তি হারালেও উত্তরপ্রদেশের উপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। হাজারও বাধা সত্ত্বেও জানুয়ারির শুরুতেই কিছুটা নামল তাপমাত্রার পারদ। কলকাতা-সহ বিভিন্ন জেলায় এক থেকে দুই ডিগ্রি নামল তাপমাত্রা। সকালে ও সন্ধ্যায় হালকা শীতের আমেজ বজায় থাকবে। তবে দিনের বেলায় শীতের আমেজ কমবে।

[আরও পড়ুন: প্রতীক্ষার অবসান, রামমন্দিরে প্রাণ প্রতিষ্ঠা হবে এই শিল্পীর রামলালার, জানাল ট্রাস্ট]

বৃহস্পতিবার থেকে অবশ্য আবহাওয়া বদলের সম্ভাবনা। ফের বাড়বে তাপমাত্রা। নতুন বছরের প্রথম সপ্তাহেই বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। ভিজতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং ঝাড়গ্রাম। বজায় থাকবে ঘন কুয়াশার দাপট। খুব সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা। কোথাও কোথাও ঘন কুয়াশার দাপটও থাকতে পারে। উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির পূর্বাভাস। সান্দাকফু-সহ দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায় হালকা তুষারপাতের সম্ভাবনা।

[আরও পড়ুন: মশারি খাটিয়ে ভোরের ট্রেনে যাত্রা! কড়া ব্যবস্থা নেবে রেল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার