shono
Advertisement

WB Weather Update: ইডেনে বিশ্বকাপের সেমিফাইনালে বৃষ্টি কাঁটা? জেনে নিন কী বলছে হাওয়া অফিস

ম্যাচ আদৌ দেখা যাবে তো, দুশ্চিন্তায় ক্রিকেটপ্রেমীরা।
Posted: 09:18 AM Nov 16, 2023Updated: 01:43 PM Nov 16, 2023

নিরুফা খাতুন: ইডেনে আজ মুখোমুখি অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচের উন্মাদনার পারদ ক্রমশ চড়ছে। তারই মাঝে হাওয়া অফিসের পূর্বাভাসে বাড়ছে উদ্বেগ। নিম্নচাপের জেরে কলকাতা-সহ রাজ্যের ৯ জেলায় বৃহস্পতিবার বৃষ্টির ভ্রূকূটি। ম্যাচ আদৌ দেখা যাবে তো, দুশ্চিন্তায় ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

বৃহস্পতিবার সকাল থেকেই মুখভার আকাশের। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আজ থেকে শনিবার পর্যন্ত চলবে বৃষ্টি। মৎস্যজীবীদের সমুদ্রে যাতায়াতের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বৃহস্পতি ও শুক্রবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান ও নদিয়ায় বৃষ্টির সম্ভাবনা। বইতে পারে ঝোড়ো হাওয়া। শুক্রবার ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে ভিজতে পারে পূর্ব মেদিনীপুর ও হাওড়া। হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা, হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম। শনিবার উপকূল সংলগ্ন জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা।

[আরও পড়ুন: কারও বমি, কারও গ্যাস্ট্রাইটিস, উত্তরকাশীর টানেলে আটক বহু শ্রমিক অসুস্থ]

বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে বৃষ্টি। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, নিম্নচাপ বর্তমানে পশ্চিম ও উত্তর পশ্চিম দিকের পর এখন উত্তর দিকে এগিয়ে মধ্য বঙ্গোপসাগরে পৌঁছেছে। পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও সংলগ্ন এলাকায় বৃহস্পতিবার শক্তি বাড়িয়ে অতি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এর পর গতি পরিবর্তন করে উত্তর ও উত্তর পূর্ব দিকে এগোবে। আগামিকাল অর্থাৎ শুক্রবার সকালে নিম্নচাপ ভুবনেশ্বরের কাছাকাছি ওড়িশা উপকূলে অবস্থান করবে। উপকূল বরাবর ক্রমশ বাংলাদেশের দিকে এগোবে নিম্নচাপ। শনিবার বিকেলের পর এটি বাংলাদেশের সুন্দরবন এলাকার পাথরঘাটা মাথাবেড়িয়া দিয়ে বরিশালের অভিমুখে যাবে। নিম্নচাপ বাংলাদেশে সরে যাওয়ার পর রবিবার থেকে বদলাবে বাংলার আবহাওয়া। ফের কমবে তাপমাত্রা।

[আরও পড়ুন: কোলে বসিয়ে মোবাইল চার্জ, বিস্ফোরণে ছিন্নভিন্ন অণ্ডকোষ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার