shono
Advertisement

ছত্তিশগড়ে ঘূর্ণাবর্ত, দক্ষিণবঙ্গে বৃষ্টি, ভিজবে কলকাতা?

তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।
Posted: 12:02 PM Feb 25, 2024Updated: 12:57 PM Feb 25, 2024

নিরুফা খাতুন: উত্তর বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত। ছত্তিশগড়ে ঘূর্ণাবর্ত। সোমবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে ঢুকবে পশ্চিমী ঝঞ্ঝা। এই পরিস্থিতিতে রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস। রবি ও সোমবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের পার্বত্য জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা। তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। সোমবার পুরুলিয়া, বীরভূম ও পশ্চিম বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বৃষ্টির সম্ভাবনা বেশি। উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পংয়ে দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাতে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। তাপমাত্রা ক্রমশ বাড়বে।

[আরও পড়ুন: হাতুড়ে ডাক্তার থেকে জমি ‘লুটেরা’ শাহজাহানের ভাই সিরাজ, ‘তৃণমূলের কেউ নন’, দাবি পার্থ-সুজিতের]

আংশিক মেঘলা আকাশ থাকলেও, কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২০.৯ ডিগ্রি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৩৯ থেকে ৭৬ শতাংশ। এদিকে বাংলার পাশাপাশি ওড়িশা এবং ঝাড়খণ্ডেও মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা। আগামী সোম থেকে বুধবার পর্যন্ত মধ্যপ্রদেশ, ছত্তিশগড়-সহ মধ্যভারতে শিলাবৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘন্টায় অসম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, ত্রিপুরা এবং অরুণাচল প্রদেশে বৃষ্টির পূর্বাভাস আবহাওয়াবিদদের। উত্তর-পশ্চিম ও মধ্য ভারতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়বে।

[আরও পড়ুন: ‘জমি নিয়ে থাকলে ফেরত দিন’, সন্দেশখালি গিয়ে অভিষেকের বার্তা শোনালেন সেচমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার