shono
Advertisement

ধেয়ে আসছে ঝোড়ো হাওয়া, সপ্তাহান্তে বৃষ্টিতে ভিজবে কোন কোন জেলা?

হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গ।
Posted: 10:32 AM Feb 22, 2024Updated: 03:53 PM Feb 22, 2024

নিরুফা খাতুন: রাজ্যে ফের ঝড়বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। সপ্তাহান্তে দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা। কলকাতাতেও হতে পারে বৃষ্টি।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, অসমের উপর তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। একটি পশ্চিমি ঝঞ্ঝা ক্রমশ উত্তর-পূর্ব ভারতের দিকে এগোচ্ছে। আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা শনিবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। তার ফলে দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে চার-পাঁচ জেলায় শিলাবৃষ্টি ও দমকা ঝোড়ো হওয়ার আশঙ্কা। রবিবার পর্যন্ত বৃষ্টি চলবে। শনিবার বৃষ্টি কিছুটা বাড়তে পারে। ভিজতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া ও পশ্চিম বর্ধমান। বইতে পারে ঝোড়ো হাওয়া। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। হালকা বৃষ্টির সম্ভাবনা কলকাতাতেও। শুক্রবার থেকে রবিবার পর্যন্ত একইরকম দুর্যোগপূর্ণ আবহাওয়া বজায় থাকবে।

[আরও পড়ুন: ‘হাত বেঁধেছে আদালত, নইলে শাহজাহানকে গ্রেপ্তার করতে পারে রাজ্য পুলিশই’, দাবি অভিষেকের]

শুধুমাত্র দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি চলবে। বৃহস্পতিবার মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি, কোচবিহার ও দার্জিলিংয়ে বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির সতর্কতা। ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। উত্তরবঙ্গের বাকি জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। শনি ও রবিবার দার্জিলিং ও কালিম্পংয়ের কিছু এলাকায় দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা। এদিকে, অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা, অরুণাচল প্রদেশ, ওড়িশা, কেরল ও দক্ষিণ ভারতের কিছু অংশে গরম ও অস্বস্তিকর আবহাওয়া সম্ভাবনা।

[আরও পড়ুন: ‘ডাকলে আবার আসব’, প্রায় সাড়ে ৮ ঘণ্টা পর ইডি দপ্তর থেকে বেরিয়ে বললেন দেব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার