shono
Advertisement
WB Weather Update

উত্তরবঙ্গে ফের ঝড়বৃষ্টির পূর্বাভাস, আতঙ্কে কাঁটা জলপাইগুড়ির বিপর্যয় বিধ্বস্তরা

ঝড়ের দাপটে প্রায় সর্বস্বান্ত জলপাইগুড়ির ময়নাগুড়ির বহু বাসিন্দা। তারই মাঝে ফের সোমবারও উত্তরবঙ্গে ঝড়বৃষ্টির পূর্বাভাস। ভিজতে পারে দক্ষিণবঙ্গও। সঙ্গে ঝোড়ো হাওয়াও বইতে পারে বলেই আশঙ্কা আবহাওয়াবিদদের।
Posted: 10:16 AM Apr 01, 2024Updated: 01:16 PM Apr 01, 2024

নিরুফা খাতুন: ঝড়ের দাপটে প্রায় সর্বস্বান্ত জলপাইগুড়ির ময়নাগুড়ির বহু বাসিন্দা। তারই মাঝে ফের সোমবারও উত্তরবঙ্গে ঝড়বৃষ্টির পূর্বাভাস। ভিজতে পারে দক্ষিণবঙ্গও। সঙ্গে ঝোড়ো হাওয়াও বইতে পারে বলেই আশঙ্কা আবহাওয়াবিদদের। আলিপুর আবহাওয়া দপ্তরের সতর্কতায় আতঙ্কে কাঁটা জলপাইগুড়ির বিপর্যয় বিধ্বস্তরা।

Advertisement

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গল ও শুক্রবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে রাজ্যে। উত্তর দক্ষিণ নিম্নচাপ অক্ষরেখা রয়েছে বিহার থেকে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত যা ঝাড়খণ্ড ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে। তামিলনাড়ু থেকে মারাঠাওয়াড়ার মধ্যে রয়েছে আরও একটি অক্ষরেখা যা কর্নাটকের উপর দিয়ে গিয়েছে। ঘূর্ণাবর্ত রয়েছে হরিয়ানা ও অসমে। সোম ও মঙ্গলবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে গরম ও অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। দক্ষিণবঙ্গে আগামী দু-তিনদিন তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে। তার পর সর্বোচ্চ তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। চলতি সপ্তাহে ৩৮ ডিগ্রি ছুঁতে পারে কলকাতার পারদ। পশ্চিমের বেশ কয়েকটি জেলায় তাপমাত্রা ৪০-৪২ ডিগ্রি সেলসিয়াস হতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।

[আরও পড়ুন: কে বেশি বিষাক্ত? ‘গোখরো’ মিঠুন নাকি ‘চন্দ্রবোড়া’ অভিজিৎ! ভোটপ্রচারে চর্চায় কার্টুন]

এদিকে, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলার বিভিন্ন জায়গায় ঝড়বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায় শিলাবৃষ্টি হতে পারে। মূলত বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝড়ো হাওয়া বইতে পারে। মঙ্গলবার কালিম্পং এবং জলপাইগুড়িতে হালকা বৃষ্টি হতে পারে। কোচবিহার ও আলিপুরদুয়ারে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা।
আবার মধ্যপ্রদেশেও তাপপ্রবাহের পরিস্থিতি। অস্বস্তিকর আবহাওয়া থাকবে কঙ্কন, গোয়া, কেরল, মাহে, তামিলনাড়ুতে। পর পর পশ্চিমী ঝঞ্ঝায় উত্তর-পশ্চিম ভারতে মঙ্গলবার থেকে আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা। জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। হতে পারে শিলাবৃষ্টি।

[আরও পড়ুন: মাত্র ১০ লাখে দুই বেডরুমের ফ্ল্যাট গার্ডেনরিচে! তদন্তে নেমে চক্ষু চড়কগাছ আধিকারিকদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের সোমবারও উত্তরবঙ্গে ঝড়বৃষ্টির পূর্বাভাস।
  • ভিজতে পারে দক্ষিণবঙ্গও। সঙ্গে ঝোড়ো হাওয়াও বইতে পারে বলেই আশঙ্কা আবহাওয়াবিদদের।
  • আলিপুর আবহাওয়া দপ্তরের সতর্কতায় আতঙ্কে কাঁটা জলপাইগুড়ির বিপর্যয় বিধ্বস্তরা।
Advertisement