shono
Advertisement
WB Weather Update

জোড়া ঘূর্ণাবর্ত বদলে গেল নিম্নচাপে, পুজোর আগে ফের বৃষ্টিভেজা বাংলা

বৃষ্টি থেকে রেহাই নেই পার্বত্য অঞ্চলেরও। জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস।
Published By: Sucheta SenguptaPosted: 11:23 AM Sep 24, 2024Updated: 12:46 PM Sep 24, 2024

নিরুফা খাতুন: দুর্গাপুজোর আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন। তার চেয়েও বড় কথা, শহরবাসী এখন উৎসবের মেজাজে। বাঙালির সেরা উৎসব বলে কথা! তার প্রস্তুতি তো শুরু করতে হয় আগে থেকেই। তবে এবছর গোটা ভাদ্রমাসই প্রায় বৃষ্টিতে কেটেছে। ফলে কেনাকাটা ঠিকমতো করা যায়নি। এখন শেষ মুহূর্তেও কিন্তু সেই বৃষ্টি-কাঁটাই বাধা হচ্ছে শপিংপ্রেমী মানুষজনের কাছে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, জোড়া ঘূর্ণাবর্ত আজই নিম্নচাপে পরিণত হবে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায়। আর তার প্রভাবে দিনভর হালকা থেকে মাঝারি ও ভারী বৃষ্টি হবে উত্তর ও দক্ষিণবঙ্গে।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস সত্যি করে মঙ্গলবার সকাল থেকে কলকাতায় কয়েকপশলা বৃষ্টি হয়েছে। আংশিক মেঘলা আকাশ। পরে মেঘলা আকাশের সম্ভাবনা। জলীয় বাষ্প থাকায় অস্বস্তি থাকবে। এছাড়া দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বেশ কিছু জেলায় ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো বাতাস বইবে। বুধবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের সব জেলাতেই। ভারী বৃষ্টির সতর্কতা দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া এবং মুর্শিদাবাদ জেলায়। বৃহস্পতিবারেও ভারী বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বীরভূম এবং মুর্শিদাবাদে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গে মঙ্গলবার ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। দার্জিলিংয়ের পার্বত্য এলাকা ছাড়া উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে দমকা ঝোড়ো বাতাস বইবে। বুধ থেকে শুক্রবার, এই কদিন পাহাড়ি তিন জেলা - দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা। আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেন্টিগ্রেড। সোমবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৯ থেকে ৯১ শতাংশ। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের বৃষ্টি-কাঁটা বঙ্গে।
  • বৃষ্টি থেকে রেহাই নেই পার্বত্য অঞ্চলেরও।
Advertisement