shono
Advertisement
WB Weather Update

খানিকটা কমছে তাপপ্রবাহ! সপ্তাহান্তে গরম থেকে রেহাই দেবে স্বস্তির বৃষ্টি?

ঠিক কী জানাল হাওয়া অফিস?
Posted: 11:14 AM May 03, 2024Updated: 11:44 AM May 03, 2024

নিরুফা খাতুন: তীব্র দাবদাহে এপ্রিল জুড়েই নাজেহাল অবস্থা হয়েছিল আমজনতার। তবে মে মাসের শুরুতেই সামান্য স্বস্তি। খানিকটা কমেছে তাপপ্রবাহ। তাপমাত্রার পারদ নেমেছে ৪০ ডিগ্রির নিচে। যা এপ্রিলের শেষে পৌঁছে গিয়েছিল ৪৪ ডিগ্রির দোরগোড়ায়। সঙ্গে রয়েছে সুখবর। সপ্তাহান্তে বৃষ্টিতে ভিজবে গোটা বাংলা, এমনটাই পূর্বাভাস হাওয়া অফিসের।

Advertisement

এপ্রিল জুড়ে গরমে কার্যত পুড়েছে গোটা বাংলা। এখনও বিভিন্ন জেলায় জারি তাপপ্রবাহের পরিস্থিতি। তবে গত দুদিনে খানিকটা নিম্নমুখী তাপমাত্রার পারদ। আগামী ২৪ ঘণ্টায় দু থেকে তিন ডিগ্রি কমতে পারে তাপমাত্রা। হাওয়া অফিস সূত্রে খবর, সপ্তাহান্তে বদলাবে আবহাওয়া। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায়। তবে ৪ঠা মে অর্থাৎ শনিবার পর্যন্ত দাবদাহ চলবে। গরম ও অস্বস্তিকর আবহাওয়া জারি থাকবে।

[আরও পড়ুন: রাজ্যপাল বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ, হেয়ার স্ট্রিট থানায় নির্যাতিতা]

সপ্তাহান্তে কোন কোন জেলায় বৃষ্টি? শনিবার থেকে হালকা বৃষ্টি শুরু হবে উপকূলের জেলায়। রবিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। কলকাতা, নদিয়া, মুর্শিদাবাদ, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বইবে। সোমবার বৃষ্টি আরও বাড়তে পারে। দক্ষিণবঙ্গের সব জেলাতেই সোম ও মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

শুক্রবার থেকে উত্তরবঙ্গের জেলাগুলোয় সামান্য তাপমাত্রা কমতে পারে। দু থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে আগামী কয়েকদিনে। তবে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহের পরিস্থিতি। গরম ও অস্বস্তিকর আবহাওয়া জলপাইগুড়ি এবং কোচবিহারে। রবিবার এবং সোমবার বৃষ্টির পরিমাণ বাড়বে। উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া বইতে পারে।

[আরও পড়ুন: রাজ্যপাল বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ, হেয়ার স্ট্রিট থানায় নির্যাতিতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তীব্র দাবদাহে এপ্রিল জুড়েই নাজেহাল অবস্থা হয়েছিল আমজনতার। তবে মে মাসের শুরুতেই সামান্য স্বস্তি।
  • খানিকটা কমেছে তাপপ্রবাহ। তাপমাত্রার পারদ নেমেছে ৪০ ডিগ্রির নিচে।
  • যা এপ্রিলের শেষে পৌঁছে গিয়েছিল ৪৪ ডিগ্রির দোরগোড়ায়।
Advertisement