shono
Advertisement

পৌষে উধাও শীত! ফের কবে কমবে তাপমাত্রা?

সকাল, সন্ধ্যা শীতের আমেজ থাকলেও দিনের বেলায় কার্যত উধাও ঠান্ডা।
Posted: 10:25 AM Dec 28, 2023Updated: 01:56 PM Dec 28, 2023

নিরুফা খাতুন: শীতবিলাসীদের জন্য দুঃসংবাদ। চলতি বছরে কলকাতা-সহ বাংলায় আর জাঁকিয়ে শীত পড়ার কোনও সম্ভাবনা নেই। বড়দিনের মতোই বর্ষবরণেও শীতের আমেজ থাকবে। তবে বর্ষশেষে হাড়কাঁপানো শীতের আর দেখা পাওয়ার সম্ভাবনা নেই। সকাল, সন্ধ্যায় শীতের আমেজ থাকলেও দিনের বেলায় কার্যত উধাও ঠান্ডা। তবে নতুন বছরে জানুয়ারির প্রথম সপ্তাহে ফের ১৫ ডিগ্রির নিচে নামতে পারে কলকাতার পারদ।

Advertisement

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৪ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৫৪ থেকে ৯২ শতাংশ। সকাল ও সন্ধ্যায় শীতের আমেজ থাকবে। তবে দিনের বেলায় কার্যত শীত উধাও। চলতি বছর আর কলকাতায় জাঁকিয়ে শীতের সম্ভাবনা আর নেই। আগামী কয়েক দিন এরকম আবহাওয়াই থাকবে। জানুয়ারির প্রথম সপ্তাহে কলকাতার পারদ নামতে পারে। সুতরাং আগামী মঙ্গলবার থেকে আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা।

[আরও পড়ুন: লোকসভা ভোটে মোদির সাফল্য কামনায় পুতিন, জয়শংকরের সঙ্গে সাক্ষাৎ রুশ প্রেসিডেন্টের]

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী ৩০ ডিসেম্বর নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতে ঢুকবে। বাংলাদেশ ও সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত রয়েছে। তার ফলে পূবালি হাওয়ার দাপট বাড়ছে। কমেছে উত্তর-পশ্চিমী শীতল হাওয়ার প্রভাব। তাই বর্ষশেষে আর জাঁকিয়ে শীতর সম্ভাবনা নেই। আগামী কয়েকদিন একইরকম থাকবে তাপমাত্রা। সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা। বেলা বাড়লে কুয়াশার দাপট কমবে। বাড়বে তাপমাত্রা। আপাতত দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে দার্জিলিংয়ে রবি থেকে বুধবারের মধ্যে আরও এক দফায় হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। এছাড়া পাঞ্জাব, হরিয়ানা এবং উত্তরপ্রদেশে ঘন থেকে অতি ঘন কুয়াশা সতর্কতা।

[আরও পড়ুন: দুবাইয়ে গ্রেপ্তার মহাদেব কাণ্ডের ‘মাস্টারমাইন্ড’, ফেরানো হবে ভারতে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার