shono
Advertisement

এবার বাড়বে গরম? আবহাওয়া বদলের বড়সড় ইঙ্গিত দিল হাওয়া অফিস

মঙ্গলবারও দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা।
Posted: 11:05 AM Feb 27, 2024Updated: 02:07 PM Feb 27, 2024

নিরুফা খাতুন: সকাল ও রাতে এখনও হালকা শীতের শিরশিরানি। যা বেশ উপভোগ করছেন বঙ্গবাসী। কিন্তু আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী এই আরাম বেশিদিনের নয়। কারণ, বুধবার থেকে ক্রমশ বাড়বে তাপমাত্রা। এদিকে, মঙ্গলবারও দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে।

Advertisement

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, পশ্চিমী ঝঞ্ঝা বৃহস্পতিবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। উত্তর বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত। অসমের উপর তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। একটি অক্ষরেখা রয়েছে দক্ষিণ ভারতের তামিলনাড়ু থেকে ছত্তিশগড় পর্যন্ত। এই পরিস্থিতিতে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে মঙ্গলবার দিনভর মূলত আংশিক মেঘলা আকাশ। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রামে বৃষ্টির সম্ভাবনা। বুধবার থেকে বৃষ্টির সম্ভাবনা কমবে।

[আরও পড়ুন: দাউদাউ করে জ্বলছে বাইপাস লাগোয়া কাদাপাড়ার জুটমিল, কালো ধোঁয়ায় ঢাকল গোটা এলাকা]

আবার ফের রবিবার বঙ্গে বৃষ্টির পূর্বাভাস। বুধবার থেকে বাড়বে তাপমাত্রা। আগামী কয়েকদিন দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। ভিজতে পারে দার্জিলিং ও কালিম্পং। বাকি কোনও জেলাতেই বৃষ্টির সম্ভাবনা সেভাবে নেই। উত্তরবঙ্গেও তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

শুধু বাংলাই নয়। অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা এবং অরুণাচল প্রদেশে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস। ওড়িশা এবং ঝাড়খণ্ডেও বজ্রবিদ্যুৎসহ হালকা ঝোড়ো হাওয়া ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, বিদর্ভ-সহ মধ্যভারতে শিলাবৃষ্টির সম্ভাবনা। বইতে পারে ঝোড়ো হাওয়া। কেরল, তামিলনাডু ও দক্ষিণ ভারতের কিছু অংশে গরম বাড়বে। উত্তর-পশ্চিম ভারতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়বে।

[আরও পড়ুন: এবার করোনার বলি খাস কলকাতার যুবক, বাড়ছে আতঙ্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার