shono
Advertisement

Weather Update: বৃষ্টিতে ভিজবে বাংলা? মেঘলা দিনে বাড়ি থেকে বেরনোর আগে জেনে নিন কী বলছে হাওয়া অফিস

ঘূর্ণিঝড় 'অশনি'র প্রভাবেই কি মেঘলা আকাশ?
Posted: 09:34 AM Mar 23, 2022Updated: 09:36 AM Mar 23, 2022

নব্যেন্দু হাজরা: সকাল থেকেই উধাও রোদ। মুখভার আকাশের। কলকাতায় কালো মেঘ। বাড়ল তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, উত্তরবঙ্গে হতে পারে বৃষ্টি। যদিও দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই।

Advertisement

হাওয়া অফিস সূত্রে খবর, আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেড়ে দাঁড়িয়েছে ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াসে। সর্বোচ্চ আপেক্ষিক আর্দ্রতা ৯৩ শতাংশ। সর্বনিম্ন আর্দ্রতা ৪৫ শতাংশ। তার ফলে আর্দ্রতাজনিত অস্বস্তিও বজায় থাকার সম্ভাবনা। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি।

[আরও পড়ুন: আগামী দিনে সব শূন্যপদ পূরণ করবে রাজ্য, দ্রুত শুরু শিক্ষক নিয়োগ, বিধানসভায় আশ্বাস ব্রাত্যর]

তবে বুধবার সকাল থেকে কলকাতার আকাশের মুখভার। দেখা মেলেনি রোদের। যদিও আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে উত্তরবঙ্গে জেলাগুলির মধ্যে দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে হালকা বৃষ্টি হতে পারে। যদিও তার সঙ্গে গভীর নিম্নচাপের কোনও সম্পর্ক নেই। আগামী তিন দিন রাজ্যে তাপমাত্রা কমারও কোনও সম্ভাবনা নেই। দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে দুই থেকে তিন ডিগ্রি বেশিই থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। ফলে আগামী কয়েকদিনও তীব্র গরমে তাতবে বাংলা। পশ্চিমের জেলাগুলিতে তাপপ্রবাহের সতর্কতা দেওয়া হয়নি। তবে তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছিই থাকবে।

এদিকে, আশঙ্কা থাকলেও ঘূর্ণিঝড়় ‘অশনি’ তেমন কোনও প্রভাব ফেলতে পারেনি আন্দামানে। তেমন ঝড়বৃষ্টি হয়নি সেখানে। আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের পর ‘অশনি’ মায়ানমারে তাণ্ডব দেখানোর কথা। সে কারণে আগাম সতর্কতামূলক প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থাপনাই নেওয়া হয়েছে। তবে ঘূর্ণিঝড় ‘অশনি’র (Cyclone Asani) প্রভাবে বাংলায় ক্ষয়ক্ষতির কোনও সম্ভাবনা নেই। 

[আরও পড়ুন: ছুটিতে এসেছিলেন রামপুরহাটে, ফেরা হল না বাড়ি, পুড়ে খাক দম্পতি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার