shono
Advertisement

পশ্চিমী ঝঞ্ঝার ভ্রুকূটি! বঙ্গে জাঁকিয়ে শীতের দিন শেষ?

জানুয়ারি মাসের শেষে ফের বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে।
Posted: 12:29 PM Jan 28, 2024Updated: 12:29 PM Jan 28, 2024

নিরুফা খাতুন: শেষের মুখে শীতের স্পেল! মঙ্গলবার থেকেই ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রার পারদ। একধাক্কায় উষ্ণতার পারদ চড়তে পারে ৩-৪ ডিগ্রি। উত্তর-পশ্চিমের হাওয়ার বদলে প্রভাব বাড়বে পূবালী হওয়ার। বলছে আলিপুর আবহাওয়া দপ্তর। তবে রবি ও সোমবার রাজ্যজুড়ে মনোরম পরিবেশ। সকালে কুয়াশা থাকলেও বেলা বাড়তেই পরিস্কার আকাশ।

Advertisement

তবে এই মনোরম আবহাওয়া বেশিদিন স্থায়ী হবে না। ৩১ জানুয়ারি রাত থেকেই ঢুকবে পশ্চিমী ঝঞ্ঝা। বঙ্গোপসাগরে উচ্চচাপ বলয় তৈরি হবে। এর প্রভাবে সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে বঙ্গে। ফলে মঙ্গলবার আবহাওয়ার পরিবর্তন ঘটবে। জানুয়ারি মাসের শেষে ফের বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। তবে তাপমাত্রার নামার সম্ভাবনা ক্ষীণ বলছে হাওয়া অফিস।

[আরও পড়ুন: ২৮ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারির Horoscope: উন্নতির যোগ না সমস্যা বৃদ্ধি? জানুন রাশিফল]

মঙ্গলবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে দক্ষিণবঙ্গে। আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা। বুধবার থেকে দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন বেশিরভাগ জেলাতে মেঘলা আকাশ। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪পরগনা, নদিয়া এবং কলকাতায়। বাকি জেলাতে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা। আপাতত দার্জিলিঙে হালকা বৃষ্টি চলবে। উত্তরবঙ্গের নিচের দিকের জেলাগুলিতে কুয়াশার দাপট থাকবে। উত্তর ও দক্ষিণ দিনাজপুরে সকালের দিকে ‘কোল্ড ডে’-র মতো আবহাওয়া তৈরি হবে। বিহারে ‘কোল্ড ডে’ পরিস্থিতি চলছে, যার প্রভাব পড়বে মালদহ ও দিনাজপুরে।

দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি চলবে। দার্জিলিং ও কালিম্পংএর পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে মঙ্গলবার থেকে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: ‘এ দেশের অন্যতম সেরা অভিনেত্রী, জানতাম যন্ত্রণায় আছে’, বন্ধু শ্রীলার স্মৃতিকথায় অঞ্জন দত্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement