shono
Advertisement

ভোটপ্রচার বাধা হবে গরম? আগামী দুদিনে বাড়তে পারে আরও ৩ ডিগ্রি

Published By: Paramita PaulPosted: 11:13 AM Mar 31, 2024Updated: 11:34 AM Mar 31, 2024

নিরুফা খাতুন: দুয়ারে লোকসভা ভোট। কুরসি দখলের লড়াইয়ে বিপক্ষকে মাত দিতে জমিয়ে প্রচার করছে সবই দলই। জনতার মন জয় করতে দিনরাত এক করে দিয়েছেন প্রার্থীরা। চড়ছে রাজনৈতিক লড়াইয়ের পারদ। সঙ্গে তেজ বাড়াচ্ছে সূর্যও। চলতি সপ্তাহেই কলকাতার তাপমাত্রা ৩৬ ডিগ্রি ছুঁতে পারে বলছে হাওয়া অফিস।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, এপ্রিলের শুরুতেই কলকাতায় গরম আরও বাড়বে। দিন ও রাতের তাপমাত্রা হবে ঊর্ধ্বমুখী। আগামী দুদিনে তিন ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। চলতি সপ্তাহে ৩৬ ডিগ্রি ছুঁতে পারে কলকাতার তাপমাত্রার পারদ। সোম ও মঙ্গলবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে। পশ্চিমের জেলাগুলিতে বিশেষ করে পুরুলিয়া বাঁকুড়া তে সর্বোচ্চ তাপমাত্রা চল্লিশ ডিগ্রি ছুঁতে পারে পারদ।

[আরও পড়ুন: সাহিত্যিকের বিরুদ্ধে সমাজসেবী চিকিৎসক, ঝাড়গ্রামের বিজেপি প্রার্থীকে চেনেন?]

তবে আজ অর্থাৎ রবিবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা ঝড়-বৃষ্টি হতে পারে। শুধু কলকাতা নয়, উত্তর ও দক্ষিণ দুই বঙ্গ জুড়েই হালকা ঝড়বৃষ্টির সম্ভাবনা। সাত জেলায় আজ ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি। সোমবার থেকে ঝড় বৃষ্টির পরিমাণ কমবে। বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। উত্তরবঙ্গে পার্বত্য এলাকায় শিলাবৃষ্টি ও হালকা তুষারপাতের সামান্য সম্ভাবনা রয়েছে। পার্বত্য জেলায় বেশি বৃষ্টির পূর্বাভাস। সতর্কতা রয়েছে বজ্রপাতেরও।

[আরও পড়ুন : প্রার্থী হয়েই প্রচারে ঝড় তুললেন সায়ন্তিকা, চ্যালেঞ্জ বিজেপিকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement