shono
Advertisement

আসানসোলে ও বালিগঞ্জের উপনির্বাচনে তৃণমূল প্রার্থী কারা? জল্পনায় একাধিক নাম

প্রার্থী হওয়ার দৌড়ে রয়েছে অরাজনৈতিক নামও।
Posted: 08:53 AM Feb 01, 2022Updated: 10:20 AM Feb 01, 2022

স্টাফ রিপোর্টার: আসানসোল লোকসভা ও বালিগঞ্জ বিধানসভা আসনের উপনির্বাচনে প্রার্থী বাছাইয়ের কাজ শুরু করল তৃণমূল কংগ্রেস (TMC)। ৭ মার্চ ওই দুই কেন্দ্রে ভোট হওয়ার সম্ভাবনা। দুই কেন্দ্রের জন্য একাধিক প্রার্থীর নাম নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

Advertisement

রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা ১০ বারের বিধায়ক সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) প্রয়াণের ফলে বালিগঞ্জ আসনটি বিধায়কশূন্য। এই আসনটিতে তৃণমূলের জন্য কার্যত নিশ্চিত আসন। দু’টি রাজনৈতিক নাম রয়েছে বালিগঞ্জ কেন্দ্রের জন্য। তবে প্রাক্তন এক দুঁদে আইপিএসের নাম নিয়েও জল্পনা। যদিও সবকটি নামই এখন আলোচনার স্তরে।

[আরও পড়ুন: পেগাসাস ইস্যুতে কেন্দ্রকে চাপ তৃণমূলের, লোকসভায় নোটিস সৌগত রায়ের]

অন্যদিকে আসানসোল লোকসভা আসনটি ফাঁকা হয়েছে বাবুল সুপ্রিয় (Babul Supriyo) বিজেপি থেকে পদত্যাগ করে তৃণমূলে যোগ দেওয়ায়। এই কেন্দ্রের প্রার্থী হওয়ার দৌড়ে আছেন যুব তৃণমূ্‌লের সভানেত্রী সায়নী ঘোষ। গত বিধানসভা নির্বাচনে আসানসোল দক্ষিণ কেন্দ্রেই প্রার্থী হয়েছিলেন সায়নী। কঠিন আসনে জিততে না পারলেও তাঁর প্রচারের ধরন নজর কেড়েছে শীর্ষ নেতৃত্বের। তবে, তৃণমূল সূত্র জানাচ্ছে সায়নী ছাড়াও প্রার্থী হওয়ার দৌড়ে আরও নাম রয়েছে। যার পদত্যাগের জন্য এই কেন্দ্রে উপনির্বাচনের প্রয়োজন পড়েছে, সেই বাবুল সুপ্রিয় নিজেও প্রার্থী হওয়ার দৌড়ে রয়েছেন এই কেন্দ্রে। তৃণমূলে যোগ দেওয়ার পর থেকে বাবুল বিভিন্ন নির্বাচনে শাসকদলের প্রচার করলেও এখনও বড় কোনও দায়িত্ব পাননি।

 

[আরও পড়ুন: এবার শহরেও ১০০ দিনের কাজ, নির্মলার বাজেটে পরিযায়ী শ্রমিকদের জন্য চমকের সম্ভাবনা]

এঁরা ছাড়াও দুই উপনির্বাচনে পূর্ণেন্দু বসু, অর্পিতা ঘোষের (Arpita Ghosh) যে কেউ প্রার্থীপদ পেতেই পারেন। যদিও কোনও নামই চূড়ান্ত হয়নি। চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুব্রত মুখোপাধ্যায়ের প্রয়াণের জন্য বালিগঞ্জে অকাল ভোট। এই আসনে জয়ের ব্যাপারে কার্যত নিশ্চিত তৃণমূল। এ অন্যদিকে বাবুল বিজেপি ছেড়ে সাংসদ পদে ইস্তফা দিয়ে তৃণমূলে যোগ দিয়েছেন। সেখানে হারা লোকসভা আসন জিতে আসাই তৃণমূলের লক্ষ্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার