shono
Advertisement

WB Civic Polls 2022: রাজ্যের বকেয়া ১০৮টি পুরসভার ভোটগণনার দিনক্ষণ ঘোষণা কমিশনের

আগামী ২৭ ফেব্রুয়ারি ওই পুরসভাগুলিতে ভোটাভুটি।
Posted: 02:09 PM Feb 16, 2022Updated: 02:28 PM Feb 16, 2022

শুভঙ্কর বসু: রাজ্যের বকেয়া ১০৮টি পুরসভার ভোটের ফলপ্রকাশের দিন ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন। আগামী ২ মার্চ হবে গণনা। বুধবার বিজ্ঞপ্তি জারি করে দিনক্ষণ জানানো হয়েছে। 

Advertisement

আগামী ২৭ ফেব্রুয়ারি দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়ার উলুবেড়িয়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, বর্ধমান, বীরভূমের মোট ১০৮টি পুরসভায় ভোট। ইতিমধ্যে মনোনয়ন জমা এবং প্রত্যাহারও হয়ে গিয়েছে। ৯ ফেব্রুয়ারির পর্যন্ত মনোনয়ন জমা দেন প্রার্থীরা। ১২ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়ন প্রত্যাহারের সময়সীমা ছিল। তবে কবে ফলপ্রকাশ হবে তা এতদিন অজানাই ছিল। বুধবার বিজ্ঞপ্তি জারি করে নির্বাচন কমিশন জানিয়ে দেয় আগামী ২ মার্চ হবে ভোটগণনা।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগে পেনাল্টি মিস! মেসির লজ্জার রেকর্ড গড়ার ১ মিনিট পরই গোল রোনাল্ডোর]

বকেয়া পুরসভার ভোটে অশান্তির আশঙ্কা বিরোধীরা। ওই পুরসভার ভোটে কেন্দ্রীয় বাহিনী রাখা সম্ভব কিনা,  সে বিষয়ে রাজ্য সরকারকে প্রশ্ন করে রাজ্য নির্বাচন কমিশন। যে পুর এলাকাগুলিতে ভোট সেখানে আপাতত দুয়ারে সরকার, পাড়ায় পাড়ায় সমাধান কর্মসূচি বন্ধ রাখা যায় কিনা, সে বিষয়েও রাজ্য সরকারের কাছ থেকে তথ্য তলব করেছে কলকাতা হাই কোর্ট। আগামী সোমবার হলফনামা আকারে তথ্য জানাতে হবে। রাজ্য সরকার ও রাজ্য নির্বাচন কমিশন হলফনামায় এ বিষয়ে কী উল্লেখ করে, সেদিকেই নজর সকলের।  

[আরও পড়ুন: পার্ক সার্কাসে রেষারেষি করতে গিয়ে ডিভাইডারে ধাক্কা যাত্রীবাহী বাসের, জখম বহু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement