shono
Advertisement

পুজোর মুখে সুখবর, রাজ্য সরকারি কর্মীরা মাস শেষের আগেই পাবেন বেতন

'লক্ষ্মীর ভাণ্ডার' প্রকল্পের টাকাও মাস শেষের আগেই অ্যাকাউন্টে ঢুকবে।
Posted: 09:47 PM Sep 21, 2022Updated: 09:58 PM Sep 21, 2022

সন্দীপ চক্রবর্তী: আগামী মাসের শুরুতেই দুর্গাপুজো। তাই ৩০ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত বন্ধ রাজ্য সরকারি দপ্তর। আবার মহাষষ্ঠী শনিবার। রবিবার মহাসপ্তমী। তাই মহাষষ্ঠীর পরদিন থেকেই বন্ধ হয়ে যাবে ব্যাংকের কাজও। তার ফলে ব্যাংকে আর্থিক লেনদেনে সমস্যা হবে। আবার পুজোর মুখে হাতে টাকা না থাকলেও নয়। সব দিক ভাবনাচিন্তা করে কর্মীদের প্রতি সহানুভূতিশীল রাজ্য সরকার। মাস শেষের আগেই অ্যাকাউন্টে ঢুকবে প্রাপ্য টাকা। এই মর্মে রাজ্য সরকারের তরফে বুধবার একটি বিজ্ঞপ্তি জারি করা হয়।

Advertisement

ঠিক কী সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার?

  • রাজ্য সরকারি কর্মচারীদের বেতন, অনুদান, সাম্মানিক, পারিশ্রমিক চলতি মাসের ২৮ এবং ২৯ সেপ্টেম্বরের মধ্যে দেওয়া হবে। তার পরের মাস অর্থাৎ অক্টোবরে টাকা দেওয়া হবে ২১ তারিখ।
  • রাজ্য সরকারি অবসরপ্রাপ্ত কর্মীরা পেনশন পাবেন ২৯ সেপ্টেম্বর। আবার নভেম্বরের শুরুতেই পেনশন ব্যাংক অ্যাকাউন্টে ঢুকবে পেনশন।
  • ‘জয় বাংলা’, ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের টাকা ২৬ সেপ্টেম্বরের মধ্যে ব্যাংক অ্যাকাউন্টে ঢুকবে।

[আরও পড়ুন: এবার পুজোয় জেলে পার্থ, প্রেসিডেন্সি সংশোধনাগারে যাওয়ার সময় কী বললেন প্রাক্তন মন্ত্রী?]

রাজ্য সরকারের এই সিদ্ধান্তে খুশি সরকারি কর্মচারীরা। এদিকে, প্রতি মাসে ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের আওতাভুক্ত রাজ্যের মহিলারা অ্যাকাউন্টে ৫০০ টাকা করে পান। বহু গৃহবধূ ওই প্রকল্পের টাকা পাওয়ায় উপকৃত হন। পুজোর আগে তাঁরা বরাদ্দ ৫০০ টাকা পাবেন শুনে অত্যন্ত খুশি। রাজ্য সরকারের সিদ্ধান্তকে সাধুবাদই জানাচ্ছেন তাঁরা। 

[আরও পড়ুন: উত্তরে বৈষ্ণোদেবী থেকে দক্ষিণে তিরুমালার তিরুপতি, গড়িয়াহাটে এই পুজোয় সব তীর্থ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement