shono
Advertisement

কোচবিহারে বীর চিলা রায়ের ১৫ ফুট উঁচু মূর্তি উন্মোচন করবে রাজ্য সরকার, ঘোষণা মুখ্যমন্ত্রীর

রাস্তার নামকরণেরও সিদ্ধান্ত।
Posted: 01:34 PM Feb 16, 2022Updated: 03:46 PM Feb 16, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বীর চিলা রায়কে সম্মান জানাতে তৈরি হবে মূর্তি। ওই ১৫ ফুট উঁচু মূর্তিটি কোচবিহারের (Cooch Behar) বাবুরহাট চেকপোস্টে বসানো হবে। মূর্তিটি বসানোর জন্য ১৮ লক্ষ টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। কোচবিহারে বীর চিলা রায়ের ৫১২তম জন্মদিবসের অনুষ্ঠান মঞ্চ থেকে বড়সড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

Advertisement

অনন্ত মহারাজের আমন্ত্রণে সাড়া দিয়ে গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের অনুষ্ঠানে যোগ দিতে গত সোমবারই উত্তরবঙ্গ সফরে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বুধবার বাণেশ্বরের সিদ্ধেশ্বরী এলাকায় চিলা রায়ের ৫১২তম জন্মজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দেন তিনি। প্রথমেই চিলা রায়কে সম্মান জানান মুখ্যমন্ত্রী। দেখেন অনুষ্ঠানও।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগে পেনাল্টি মিস! মেসির লজ্জার রেকর্ড গড়ার ১ মিনিট পরই গোল রোনাল্ডোর]

এরপর মঞ্চে উঠে বীর যোদ্ধা চিলা রায়ের কৃতিত্বের কথা তুলে ধরেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, কোচ রাজবংশের প্রতিষ্ঠাতা বীর চিলা রায়কে সম্মান জানাতে ১৫ ফুট উঁচু মূর্তি উন্মোচন করা হবে। বাবুরহাট চেকপোস্টে ওই মূর্তি বসবে। জায়গাটিকে দর্শনীয় স্থানের মতো করে সাজিয়ে তোলা হবে। বহু মানুষ সেখানে আসবেন বলেও আশা তাঁর। ভাবনাচিন্তা বাস্তবায়নে রাজ্য সরকার ১৮ লক্ষ টাকা বরাদ্দ করেছে। এছাড়া শিবচণ্ডী মন্দির রাস্তাটির নামকরণও চিলা রায়ের নামে করা হবে।

এছাড়াও তিনি জানান, অনন্ত মহারাজের সম্মতি থাকলে নারায়ণী সেনাকে রাজ্য পুলিশের অন্তর্ভুক্ত করা হবে। বিশেষ শূন্যপদ তৈরি করে তাঁদের চাকরি দেওয়া হবে। তার ফলে নারায়ণী সেনারা রাজ্যের মানুষের জন্য কাজ করতে পারবেন। উল্লেখ্য, গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের মৃত্যুর কারণে এদিনের অনুষ্ঠান কাটছাঁট করেন মুখ্যমন্ত্রী। বিকেল পাঁচটা পর্যন্ত সংগীত শিল্পীর দেহ শায়িত থাকবে রবীন্দ্রসদনে। শেষযাত্রায় মিছিল করা হবে। গান স্যালুটের মাধ্যমে সন্ধ্যা মুখোপাধ্যায়কে শ্রদ্ধা জানানো হবে। গীতশ্রীর শেষকৃত্যে যোগ দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

[আরও পড়ুন: পার্ক সার্কাসে রেষারেষি করতে গিয়ে ডিভাইডারে ধাক্কা যাত্রীবাহী বাসের, জখম বহু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার