shono
Advertisement

কিংবদন্তি কার্টুনিস্ট নারায়ণ দেবনাথের বাড়িতে সস্ত্রীক রাজ্যপাল, চিকিৎসার খরচ বহনের আশ্বাস

রাজ্যপালের আশ্বাস ঘিরে জারি রাজনৈতিক তরজা।
Posted: 12:11 PM Dec 11, 2021Updated: 12:53 PM Dec 11, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত বর্ষীয়ান কার্টুনিস্ট নারায়ণ দেবনাথের চিকিৎসার খরচ বহনের আশ্বাস দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। শনিবার সকালে সস্ত্রীক রাজ্যপাল  ‘বাঁটুল দি গ্রেট’, ‘হাঁদা ভোঁদা’র স্রষ্টার হাওড়ার শিবপুরের বাড়িতে যান। কার্টুনিস্টের সন্তানের কাছ থেকে শারীরিক অবস্থার খোঁজখবরও নেন তিনি। 

Advertisement

‘হাঁদা ভোঁদা’, ‘বাঁটুল দি গ্রেট’, ‘নন্টে ফন্টে’, ‘বাহাদুর বেড়াল’, ‘ডানপিটে খাঁদু আর তার কেমিক্যাল দাদু’র মতো বিখ্যাত কার্টুন চরিত্রের স্রষ্টা নারায়ণ দেবনাথ (Narayan Debnath)। ২০১৩ সালে সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার পেয়েছেন তিনি। ২০২১-এ পদ্মশ্রী। শিবপুর বাজারে নিজের বাড়িতে এখন কার্যত ঘরবন্দি বিখ্যাত এই কার্টুনিস্ট। কারও সাহায্য ছাড়া একা বিছানা থেকে নামতেও পারেন না। শুক্রবারই রাজ্যপাল জগদীপ ধনকড় টুইটে জানিয়েছিলেন অসুস্থ নারায়ণ দেবনাথের বাড়িতে যাবেন তিনি।

[আরও পড়ুন: Kolkata Civic Polls: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ছেলে চান না কংগ্রেসের জয়, তৃণমূলের হয়েই করবেন প্রচার]

নির্ধারিত সূচি অনুযায়ী, শনিবার সকাল সকাল বিখ্যাত কার্টুনিস্টের হাওড়ার শিবপুরের বাড়িতে যান রাজ্যপাল ধনকড়। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী সুদেশ ধনকড়ও। ফুল, উত্তরীয়-সহ নানা সামগ্রী নিয়ে কার্টুনিস্টের বাড়িতে এদিন গিয়েছিলেন রাজ্যের সাংবিধানিক প্রধান। কার্টুনিস্টের শারীরিক অবস্থার খোঁজখবর নেন। নারায়ণ দেবনাথের বাড়ি থেকে বেরনোর পর সংবাদমাধ্যমের সামনে নারায়ণবাবুর চিকিৎসার খরচ বহনের আশ্বাস দেন রাজ্যপাল।

নারায়ণ দেবনাথকে চিকিৎসার আশ্বাস দেওয়া নিয়ে জারি রাজনৈতিক তরজা। রাজ্যপালের এক্তিয়ার নিয়ে প্রশ্ন তুলেছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তিনি বলেন, “এটা রাজ্যপালের ক্ষমতার মধ্যে পড়ে না। শিরোনামে থাকার জন্য এক্তিয়ারের বাইরে কাজ করছেন তিনি।” এদিকে, রাজ্যের সঙ্গে সংঘাত লেগেই রয়েছে রাজ্যপালের।বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি নিয়ে তরজা অব্যাহত। এই প্রসঙ্গে ফের রাজ্যকে তোপ দেগেছেন জগদীপ ধনকড়। 

[আরও পড়ুন: সহযাত্রীর বিস্কুটেই লুকিয়ে বিপদ! রেলরক্ষী বাহিনীর তৎপরতায় সর্বস্ব খোয়াতে গিয়েও বাঁচলেন যাত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার