shono
Advertisement

রাজ্যে প্রচুর কর্মসংস্থান, দু’হাজার পদে কর্মী নিয়োগ PSC’র, প্রকাশিত নামের তালিকা

২০ দিনের মধ্যে আরও সাড়ে চার হাজার শূন্যপদ পূরণ করবে রাজ্য।
Posted: 09:04 AM Jun 16, 2022Updated: 09:10 AM Jun 16, 2022

স্টাফ রিপোর্টার: রাজ্যে একাধিক দপ্তরে প্রচুর নিয়োগ করছে পিএসসি (PSC)। রাজ্যের ৩০টি দপ্তরে ক্লারিক‌্যাল পদে (Clerkship) নিয়োগের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। প্রাথমিক পর্বে সেক্রেটারিয়েট ও ডিরেক্টরেটে দু’ হাজারের বেশি নিয়োগের তালিকা প্রকাশিত হয়েছে বুধবার।

Advertisement

যার মধ্যে বিধানসভায় ৩৬ জন, কর্মিবর্গ ও প্রশাসনিক দপ্তরে ৬০৭ জন, পূর্তদপ্তরে ৬৫৫ জন, স্বাস্থ্যে ১৫৬ জন, শ্রমে ৮০ জন, উচ্চশিক্ষায় ১০৬ জন নিযুক্ত হবেন। নিয়োগ হয়েছে সুন্দরবন উন্নয়ন, নারী ও শিশু কল্যাণ, অনগ্রসর শ্রেণি, সমবায়, পঞ্চায়েতদপ্তর, জনস্বাস্থ্য কারিগরি, বিদ্যুৎ, পরিবহণ, যুব ও ক্রীড়া, জনশিক্ষা প্রসার, কারিগরি শিক্ষাদপ্তরেও।

[আরও পড়ুন: রাহুলকে ইডির জেরার নিন্দা মমতার, শুক্রবার ফের তলব প্রাক্তন কংগ্রেস সভাপতিকে]

নিয়োগের বিজ্ঞাপন প্রকাশিত হয়েছিল ৩ বছর আগে। মোট শূন্যপদ ছিল ৭ হাজারের বেশি। তার মধ্যে কিছু পদ ছিল সেক্রেটারিয়েটে, কিছু ডাইরেক্টরেটে আর কিছু পদ ছিল রিজিওনাল দপ্তরগুলিতে। বুধবার প্রকাশিত তালিকায় সেক্রেটারিয়েট এবং ডাইরেক্টরেটে নিযুক্তদের নাম রয়েছে। আগামী ২০ দিনের মধ্যে রিজিওনাল বিভাগগুলোতে আরও সাড়ে চার হাজারের বেশি শূন্যপদে নিয়োগের জন‌্য চূড়ান্ত তালিকা দেবে কমিশন। সবমিলিয়ে রাজ্যে প্রায় সাড়ে ৭ হাজার যুবক-যুবতী চাকরি পেতে চলেছেন। স্বাভাবিকভাবে যা বর্তমানে খুশির খবর।

প্রসঙ্গত, ২০১৯ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করে পরীক্ষা নেওয়া হয় ২০২০ সালে। তিন দফায় পরীক্ষা হয়। প্রিলিমিনারি, মেইনসের পর ছিল কম্পিউটার টেস্ট। গত ১৩ জুন নোটিস দিয়ে পিএসসি জানিয়েছিল ৩০৮ জন উত্তীর্ণ হতে ব্যর্থ হয়েছেন। ১৪ জুন জানানো হয়, বাংলা না জানায় বাদ পড়েছেন আরও ৮ জন। তার পর পরীক্ষায় উত্তীর্ণদের নাম প্রকাশিত হল। স্বাভাবিকভাবেই বিপুল নিয়োগে খুশি চাকরি প্রার্থীরা।

[আরও পড়ুন: রাজ্যে একদিনে করোনা আক্রান্ত ২৩০, কলকাতায় সংক্রমণের সেঞ্চুরি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার