shono
Advertisement

আসানসোলের বিশ্ববিদ্যালয়ে পা রাখতেই বিক্ষোভের মুখে রাজ্যপাল, দেখানো হল কালো পতাকা

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে ঢোকার মুখে তাঁকে কালো পতাকা দেখাল তৃণমূল ছাত্র পরিষদ।
Posted: 01:22 PM Mar 27, 2024Updated: 02:39 PM Mar 27, 2024

শেখর চন্দ্র, আসানসোল: আসানসোলে পা রেখেই বিক্ষোভের মুখে পড়লেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস (CV Anand Bose)। কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে ঢোকার মুখে তাঁকে কালো পতাকা দেখাল তৃণমূল ছাত্র পরিষদ।

Advertisement

আজ, বুধবার পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন উৎসব। একইসঙ্গে এদিন বিশ্ববিদ্যালয়ের কোর্ট মিটিংও ডাকা হয়েছে। যদিও রাজ্য সরকারের উচ্চ শিক্ষা দপ্তরের পক্ষ থেকে এর জন্য কোনও অনুমোদন দেওয়া হয়নি। যদিও উচ্চ শিক্ষা দপ্তরের তরফে অনুমোদন না মিললেও বুধবার যে বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠান এবং কোর্ট মিটিং হবে, তা মঙ্গলবারই পরিষ্কার হয়ে গিয়েছিল।

[আরও পড়ুন: পাহাড়ে হাওয়া বদল! দার্জিলিংয়ে সিপিএম আর বিমলের সমর্থনের কথা বলতে দিল্লির পথে অজয়]

তবে এনিয়েই শুরু হয় বিক্ষোভ। উত্তেজনা ছড়ায় পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল ছাত্র পরিষদ ও অধ্যাপক সংগঠনের একাংশে। এই ঘটনার বিরোধিতা করেন তাঁরা। ছাত্র সংগঠনের তরফ থেকেই আগেই জানিয়ে দেওয়া হয়েছিল, তারা আজ বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ জানাবে ও বিক্ষোভ দেখাবে। সেই মতোই রাজ্যপালের কনভয় প্রবেশ করতেই কালো পতাকা দেখিয়ে স্লোগান তোলা হয়। সমাবর্তনে কেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়নি? সেই প্রশ্ন তুলেই কালো পতাকা দেখানো হয় রাজ্যপালকে।

এক বিক্ষোভকারীর দাবি, দিন কয়েক আগেই রাজ্যের উচ্চ শিক্ষা দপ্তর জানিয়েছিল এখনকার উপাচার্য স্থায়ী নন। কার্যত সমাবর্তন অনুষ্ঠান করার যোগ্যতা নেই। এর পরও এই সমাবর্তন অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এমনকী রাজ্যপালকেও আমন্ত্রণ জানানো হয়েছে। সেই কারণেই তাঁরা বিক্ষোভ দেখাচ্ছেন।

[আরও পড়ুন: ED-র বাজেয়াপ্ত ৩ হাজার কোটি ফেরানো হবে গরিব বঙ্গবাসীকে, ভোটের মুখে ‘গ্যারান্টি’ মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার