shono
Advertisement

Weather Update: ফের রাজ্যে বৃষ্টির সম্ভাবনা, জেনে নিন কবে সঙ্গে ছাতা রাখবেন

সপ্তাহান্তে বঙ্গের তাপমাত্রা এক ধাক্কায় চার থেকে পাঁচ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে।  
Posted: 04:26 PM Feb 16, 2022Updated: 07:07 PM Feb 16, 2022

নব্যেন্দু হাজরা: আবারও পশ্চিমী ঝঞ্ঝার চোখরাঙানি। আর তার ফলে ফের রাজ্যে বৃষ্টির (Rain) পূর্বাভাস। আগামী রবি এবং সোমবার হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ রাজ্যের প্রায় সবকটি জেলা। আরও বাড়তে পারে বাংলার তাপমাত্রা। সপ্তাহান্তে তাপমাত্রা এক ধাক্কায় চার থেকে পাঁচ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে।  

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, ফের রাজ্যে পশ্চিমি ঝঞ্ঝা তৈরি হয়েছে। তার উপর আবার বঙ্গোপসাগরের উপর রয়েছে উচ্চচাপ বলয়। আর এই দু’য়ের ধাক্কায় রবি এবং সোমবার বৃষ্টির পূর্বাভাস। ভারী না হলেও, হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় প্রত্যেকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভিজতে পারে উত্তরের জেলাগুলিও।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগে পেনাল্টি মিস! মেসির লজ্জার রেকর্ড গড়ার ১ মিনিট পরই গোল রোনাল্ডোর]

পশ্চিমি ঝঞ্ঝার জেরে একধাক্কায় অনেকটাই বাড়তে পারে তাপমাত্রা। বুধবার সকালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কমে দাঁড়ায় ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতার পরিমাণ ৯৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি।

এদিকে, হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী শীতের আর ফিরে আসার সম্ভাবনা নেই এই মরশুমে। যত দিন যাবে তাপমাত্রা বাড়বে। আকাশ পরিষ্কারই থাকবে। সকালে হালকা কুয়াশা থাকলেও বেলার দিকে তা কাটবে। দুপুরে উষ্ণতা বাড়বে। ফেব্রুয়ারি মাসের এই সময়ে সাধারণত সর্বনিম্ন তাপমাত্রা ১৮—১৯ ডিগ্রির মধ্যেই থাকে, কিন্তু এবার উত্তর-পশ্চিম হাওয়া গত কয়েকদিন ধরে রাজ্যে প্রবেশ করায় এবং জলীয় বাষ্প কম প্রবেশের কারণেই তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩-৪ ডিগ্রি কমে গিয়েছিল, তাই শীত বিদায়ের শেষবেলায় বেশ কয়েকদিন জাঁকিয়ে ঠান্ডা উপভোগ করল রাজ্যবাসী। 

[আরও পড়ুন: পার্ক সার্কাসে রেষারেষি করতে গিয়ে ডিভাইডারে ধাক্কা যাত্রীবাহী বাসের, জখম বহু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার