shono
Advertisement

Coronavirus Update: ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত ১১, ফের কলকাতায় সংক্রমণ শতাধিক

২৪ ঘণ্টায় সামান্য কমল পজিটিভিটি রেট।
Posted: 06:26 PM Sep 03, 2021Updated: 06:39 PM Sep 03, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর আগে স্বাভাবিক হচ্ছে গণ পরিবহণ পরিষেবা। বাড়ছে মেট্রোর সংখ্যাও। তবে প্রতি মুহূর্তে দেশে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা রয়েইছে। এসবের মধ্যে বাংলায় করোনা সংক্রমণের হার গত কয়েকদিন ধরে মোটামুটি একই রকম। ২৪ ঘণ্টায় সামান্য কমল পজিটিভিটি রেট। তবে চিন্তায় রাখছে কলকাতা ও উত্তর ২৪ পরগনার কোভিড গ্রাফ।

Advertisement

শুক্রবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার (Coronavirus) কবলে পড়েছেন ৬৮৬ জন। এর মধ্যে শহর কলকাতায় একদিনে আক্রান্ত কমে ১১০ জন। সংক্রমণের নিরিখে এদিন দ্বিতীয় স্থানেই রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে ১০৯ জনের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে। দক্ষিণ ২৪ পরগনায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৪৫। হাওড়া ও হুগলিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত যথাক্রমে ৪৮ ও ৪২ জন। তবে এখনও চিন্তায় রাখছে দার্জিলিং। রাজ্যের অন্যতম আকর্ষণীয় পর্যটনস্থল দার্জিলিংয়ে ২৪ ঘণ্টায় ৪৯ জন করোনা পজিটিভ হয়েছেন। নদিয়ায় একদিনে করোনা আক্রান্ত ৪৫। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫ লক্ষ ৫০ হাজার ৬৬৪ জন। পজিটিভিটি রেট কমে হয়েছে ১.৫৮ শতাংশ।

[আরও পড়ুন: স্ত্রী কাজে যেতেই লাগাতার মেয়েকে ধর্ষণ! বাধা দিলে খুনের হুমকি ‘গুণধর’ সৎ বাবার]

একদিনে ভাইরাসের বলি ১১ জন। যার মধ্যে কলকাতা (Kolkata) ও উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে যথাক্রমে তিন ও চারজনের। এখনও পর্যন্ত রাজ্যে ১৮ হাজার ৪৮৩ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯-এ। এরই মধ্যে আবার হাওড়া ও হুগলিতে করোনার নয়া ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট নিয়ে বাড়ছে উদ্বেগ। মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বারবার মনে করিয়ে দিচ্ছেন চিকিৎসকরা।

তবে করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে আশার আলো দেখাচ্ছেন কোভিডজয়ীরাই (COVID Warriers)। গত ২৪ ঘণ্টাতেই যেমন সুস্থ হয়ে উঠেছেন ৭১৫ জন। এ নিয়ে মোট ১৫ লক্ষ ২৩ হাজার ৪৮৭ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.২৫ শতাংশ। প্রত্যাশামতোই প্রতিদিনই কমছে সক্রিয় রোগীর সংখ্যা। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৮ হাজার ৬৯৪ জন। করোনা রোগী চিহ্নিত করতে চলছে টেস্টিংও। রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪৩ হাজার ৫০৪ জনের।

[আরও পড়ুন: করোনা কাঁটা উপড়ে আগামী সপ্তাহে খুলছে রাজ্যের সব গ্রন্থাগার, অপেক্ষায় বইপ্রেমীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement