shono
Advertisement

Breaking News

West Bengal Weather Update

ঘূর্ণাবর্তের ভ্রুকুটি! বৃষ্টিতে ভাসতে পারে দক্ষিণবঙ্গের এই ৯ জেলা

উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। শনিবার থেকে আরও বাড়বে বৃষ্টি দুই বঙ্গে।
Published By: Tiyasha SarkarPosted: 11:15 AM Jul 31, 2024Updated: 12:24 PM Jul 31, 2024

নিরুফা খাতুন: ঘূর্ণাবর্তের ভ্রুকুটি। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের নয় জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার থেকেই বৃষ্টি বাড়বে। উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। শনিবার থেকে বাড়বে বৃষ্টি। উপরের দিকের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস।

Advertisement

হাওয়া অফিস সূত্রে খবর, বাংলাদেশ এবং ঝাড়খণ্ড সংলগ্ন এলাকায় তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। যা রয়েছে হিমাচল প্রদেশ এবং অসমে। আরেকটি ঘূর্ণাবর্ত রয়েছে উত্তর-পূর্ব আরব সাগর সংলগ্ন সৌরাষ্ট্র উপকূলে, যার চোখ রয়েছে দক্ষিণে। মৌসুমী অক্ষরেখা আগামী ৪-৫ দিনে উত্তরের দিকে সরে যাবে। যার প্রভাবে আজ, বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব-পশ্চিম মেদিনীপুরে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের ৯ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। তালিকায় কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পূর্ব বর্ধমান জেলায়। শুক্রবার পশ্চিমের তিন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে।

[আরও পড়ুন: তেহরানে খতম হামাস প্রধান ইসমাইল! পিছনে কি ইজরায়েল? ঘনাচ্ছে রহস্য]

বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং এবং কালিম্পংয়ে। শুক্রবারও ভারী বৃষ্টি হবে পার্বত্য জেলায়। কালিম্পংয়ে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের উপরের দিকের ৫ জেলায় বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা। প্রসঙ্গত, ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে গুজরাট, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, উত্তরাখন্ড, হরিয়ানা, চণ্ডিগড়, পাঞ্জাব, উত্তরপ্রদেশ, জম্মু-কাশ্মীর, হিমাচলপ্রদেশ, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা এবং ওড়িশাতে। প্রবল বৃষ্টির সম্ভাবনা তামিলনাড়ু, পন্ডিচেরি, কর্নাটক এবং মধ্য মহারাষ্ট্রে। মধ্য মহারাষ্ট্রে বৃহস্পতিবার ও শনিবার প্রবল বৃষ্টির আশঙ্কা।

[আরও পড়ুন: রেশন দুর্নীতি মামলায় ধৃত বাকিবুরকে চালের বরাত দেওয়া বন্ধ, আদালতে কী জানাল রাজ্য?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঘূর্ণাবর্তের ভ্রুকুটি। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের নয় জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস।
  • হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার থেকেই বৃষ্টি বাড়বে। উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে।
  • শনিবার থেকে বাড়বে বৃষ্টি। উপরের দিকের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস।
Advertisement