shono
Advertisement

Weather Update: সত্যি হল পূর্বাভাস, বড়দিনের পর বর্ষশেষেও বাড়ল বঙ্গের তাপমাত্রা

বর্ষবরণেও তাপমাত্রা বাড়বে বলেই জানিয়েছে হাওয়া অফিস।
Posted: 10:34 AM Dec 31, 2022Updated: 10:37 AM Dec 31, 2022

নিরুফা খাতুন: বড়দিনের পর ফের উষ্ণ বর্ষশেষ। শুক্রবারের থেকে সামান্য বাড়ল তাপমাত্রা। শনিবার থেকে ধীরে ধীরে আরও বাড়বে তাপমাত্রা। তবে বজায় থাকবে শীতের আমেজ। আগামী ৪-৫ দিন আবহাওয়া শুষ্ক থাকবে। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বর্ষশেষ ও বর্ষবরণের সকালে বজায় থাকবে কুয়াশার দাপট।

Advertisement

শনিবার কলকাতায় মূলত পরিষ্কার আকাশ। সকালের সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৮ ডিগ্রি। শুক্রবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪১ থেকে ৯৬ শতাংশ। হালকা থেকে মাঝারি কুয়াশার দাপট থাকবে। তবে বেলা বাড়তেই ঝলমলে রোদের দেখা মিলবে। দু’দিন রাজ্যজুড়ে কুয়াশার দাপট বজায় থাকবে। দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

[আরও পড়ুন: ‘আপত্তি থাকলে বিধানসভায় বিল আনুন’, ‘জয় শ্রীরাম’ স্লোগান বিতর্কে মমতাকে পরামর্শ দিলীপের]

তবে দার্জিলিং, কালিম্পং এবং সিকিমে হালকা বৃষ্টির সম্ভাবনা বজায় থাকবে। সিকিমে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, শীতের আমেজ থাকলেও জাঁকিয়ে শীতে বর্ষবরণ এবারও হচ্ছে না। আগামী চার-পাঁচ দিন কলকাতার তাপমাত্রা ১৩-১৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। তাপমাত্রা উঠানামা করলেও স্বাভাবিকের খুব নিচে নামবে না। অর্থাৎ জাঁকিয়ে শীতের কোনও সম্ভাবনা নেই কলকাতাতে।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তরে হাওয়ায় কিছুটা গতি কমলেও শীতের আমেজ বজায় থাকবে। আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে সকালের দিকে কুয়াশা থাকবে। আপাতত ঘন কুয়াশার কোন সতর্কবার্তা নেই রাজ্যে। উত্তর পশ্চিমের রাজ্যগুলিতে আগামী কয়েকদিনে ৩-৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নেমে যাবে। এর প্রভাবে ২ ও ৩ জানুয়ারি পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, উত্তরপ্রদেশ ও রাজস্থানের কিছু অংশে শৈত্যপ্রবাহের সর্তকতা। পূর্ব ভারতের রাজ্যগুলিতে ২-৩ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। অন্যদিকে, মধ্যপ্রদেশে আগামী ৪৮ ঘন্টায় তাপমাত্রা ৩-৪ ডিগ্রি কমতে পারে। উত্তর-পশ্চিম ভারতের পশ্চিমী ঝঞ্ঝার জেরে পার্বত্য এলাকার রাজ্যগুলিতে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা।

[আরও পড়ুন: ‘নমামি গঙ্গে’য় নতুন পাঁচ প্রকল্পের ঘোষণা মোদির, আদিগঙ্গা পরিচ্ছন্ন করতে বরাদ্দ ৬০০ কোটি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার