shono
Advertisement

ফের নতুন ফিচার আনছে WhatsApp, ভিডিও কলের সময় পাবেন এই সুবিধা

ইউজারদের বেশি বেশি সুবিধা দিতে নানারকম ফিচার এনে চলেছে হোয়াটসঅ্যাপ।
Posted: 07:57 PM Jan 09, 2024Updated: 07:57 PM Jan 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিযোগিতার বাজারে এখনও নিজেদের জনপ্রিয়তা অটুট রেখেছে হোয়াটসঅ্যাপ। তার অন্যতম কারণ প্রতিনিয়ত নতুন নতুন ফিচার এই মেসেজিং অ্যাপে যুক্ত হওয়া। ইউজারদের বেশি বেশি সুবিধা দিতেই নানারকম ফিচার এনে চলেছে হোয়াটসঅ্যাপ। নতুন বছরেও তার ব্যতিক্রম হচ্ছে না। এবার ভিডিও করার সময়ও বিশেষ একটি সুবিধা পাবেন ইউজাররা। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

Advertisement

সম্প্রতি জোড়া ফিচারের কথা জানিয়েছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। এখন থেকে মোবাইল নম্বর ব্যবহার না করেও অন্য ইউজারের সঙ্গে যোগাযোগ করা যাবে। সেই সঙ্গে চোখে যাতে চাপ না পড়ে, তার জন্য নতুন ডার্ক মোডও আসছে। আর এবার শোনা যাচ্ছে, ভিডিও কল করার সময়ও মিউজিক অডিও পাঠাতে পারবেন আপনি। কোনও একজন ইউজার কিংবা গ্রুপে ভিডিও কল করলেও কল চলাকালীন মিউজিক অডিও পাঠিয়ে দেওয়া যাবে।

[আরও পড়ুন: ‘তাড়াতাড়ি চলে গেল…’, উস্তাদ রাশিদ খানের প্রয়াণে বিধ্বস্ত ঊষা ঊত্থুপ]

ইতিমধ্যেই বিটা ইউজারদের মোবাইলে পরীক্ষামূলক ভাবে ফিচারটি চালু করা হয়েছে। যখন ভিডিও কলের সময় কোনও এক ইউজার স্ক্রিন শেয়ার করবেন, তখন অন্যরাও নিজেদের ডিভাইসে সেই মিউজিক অডিওটি চালাতে পারবেন। তবে শুধু তাই নয়, এই ফিচারের মাধ্যমে গ্রুপ ভিডিও কলে একসঙ্গে ভিডিও-ও দেখতে পারবেন ইউজাররা। অর্থাৎ এখন অতি সহজেই ভারচুয়ালি বন্ধুমহল তৈরি করে ফেলতে পারবেন, যাঁদের সঙ্গে বসে আপনি সিনেমা দেখা, গান শোনা- সবই করতে পারবেন।

এর ফলে পেশাদার ক্ষেত্রে হোক কিংবা পরিবার অথবা বন্ধুমহলে হোয়াটসঅ্যাপ ভিডিও কলের আগ্রহ বাড়বে বলেই মনে করছে মেটা। অ্যান্ড্রয়েড এবং আইওএস, উভয় ইউজারই এই সুবিধা উপভোগ করতে পারবেন বলেই খবর।

[আরও পড়ুন: ‘পাকিস্তানের মতো বল বিকৃত করে না কোনও দলই’, ফের বিতর্কিত মন্তব্য প্রবীণের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement