shono
Advertisement

কবে অবসর নেবেন রোহিত? নিজেই বড় আপডেট দিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক

বড় মন্তব্য করে দিলেন রোহিত শর্মা।
Posted: 06:12 PM Mar 09, 2024Updated: 06:12 PM Mar 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর অধিনায়কত্বে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে ৪-১ ব্যবধানে টেস্ট সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া (Team India)। কিন্তু সিরিজ জয়ের পরেও রোহিত শর্মাকে (Rohit Sharma) বাঁকা প্রশ্ন হজম করতে হল। তাঁর দিকে উড়ে এল বিষাক্ত প্রশ্ন। ‘আপনি কবে অবসর নেবেন?’ অবশ্য কঠিন জবাবও সোজা ব্যাটেই খেলে দিলেন হিটম্যান।

Advertisement

ম্যাচের শেষে রোহিত বলেন, “যে দিন সকালে উঠে আমার মনে হবে, শরীর আর দিচ্ছে না, সে দিন ক্রিকেট থেকে দূরে সরে যাব। গত ২-৩ বছরের কথা যদি ভাবি, আমার খেলা কিন্তু আগের থেকে অনেক উন্নত হয়েছে। তাই এই মুহূর্তে ক্রিকেট ছেড়ে দেওয়ার কথা মাথায় আসছে না।”

[আরও পড়ুন: প্রথমবার ‘ম্যান অফ দ্য সিরিজ’ হয়েও যশস্বীর মুখে দলের জয়গান, কী বললেন তরুণ ওপেনার?]

এই মুহূর্তে রোহিতের বয়স ৩৭। তাই অনেকেই তাঁর বয়স এবং ফিটনেস নিয়ে প্রশ্ন তুলে থাকে। তবে এর পাশাপাশি আবার অনেকেই রোহিতকে বাইশ গজের যুদ্ধে দেখতে পছন্দ করেন। চলতি বছরের জুনে আয়োজিত হবে টি-২০ বিশ্বকাপ। সেই সিরিজে দলকে নেতৃত্ব দেবেন হিটম্যান। তবে প্রশ্ন হল তাঁকে কি আদৌ পরবর্তী ৫০ ওভারের বিশ্বকাপে খেলতে দেখা যাবে?

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ফিটনেস এবং রিফ্লেক্স দুই-ই যে তাঁর কমবে সন্দেহ নেই। কিন্তু আশার কথা হল, রোহিত যে ভাবে ভাবছেন, তাতে হয়তো আগামিদিনে টেস্টের বদলে শুধু সাদা বলের ক্রিকেটকে বেছে নেবেন। তাতে তাঁর ক্রিকেট কেরিয়ার খানিকটা হলেও বাড়বে। তবে দিনের শেষে রোহিত কী সিদ্ধান্ত নেবেন, সেটা তিনিই জানেন।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের খাতায় ভারতীয় হিসেবে রোহিত সবচেয়ে বেশি ৯টা সেঞ্চুরির রেকর্ড ধরমশালাতেই করেছেন। বিরাট কোহলি পর্যন্ত তাঁর পিছনে রয়েছেন। সবচেয়ে বড় ব্যাপার হল, বিরাটকে ছাড়াই ঘরের মাঠে ইংল্যান্ডকে দুরমুশ করেছে তাঁর ভারত। এমন বিশেষ দিনে তাঁর অবসর নিয়ে জল্পনা শুরু হয়ে গেল।

[আরও পড়ুন: টেস্ট খেলে বিরাট-রোহিতদের আরও বেশি রোজগার, কোন ঐতিহাসিক সিদ্ধান্ত নিল বিসিসিআই?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement