shono
Advertisement

‘সাগরের বুক চিরে খুঁজে বের করব’, গর্জন রাজনাথ সিংয়ের

ওই এলাকায় নৌসেনা নজরদারি বাড়িয়েছে।
Posted: 04:51 PM Dec 26, 2023Updated: 04:51 PM Dec 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় বাণিজ্যতরীতে ড্রোন হামলার ঘটনায় মুখ খুললেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। জানিয়ে দিলেন, সমুদ্রের গভীর থেকেও হামলাকারীদের খুঁজে বের করবে ভারত। মঙ্গলবার জলে ভাসল নৌসেনার নতুন রণতরী আইএনএস ইম্ফল। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিরক্ষামন্ত্রী। আর সেখানেই তাঁর এমন হুঙ্কার শোনা গেল।

Advertisement

ঠিক কী বলেছেন তিনি? তাঁর কথায়, ”আরব সাগরে (Arabian Sea) এমভি ক্যাম প্লুটো ও লোহিত সাগরে এমভির উপরে হওয়া ড্রোন হামলাকে সরকার অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছে। নৌসেনা নজরদারি বাড়িয়েছে। যারাই এই হামলা চালিয়েছে তাদের সমুদ্রগর্ভ থেকে হলেও খুঁজে বের করব আমরা। যারা এর পিছনে রয়েছে তাদের বিচার হবে।”

[আরও পড়ুন: পাক নির্বাচনে মুম্বই হামলার অন্যতম চক্রী হাফিজ সইদ! মৌলবাদীদের দখলে যাবে ইসলামাবাদ?]

দিন দুই আগেই লোহিত সাগরে (Read Sea) ভারতীয় বাণিজ্যতরীতে ড্রোন হামলা হয়েছে। আমেরিকার দাবি, অপরিশোধিত তেল পরবহণকারী ট্যাঙ্কার জাহাজটিতে ইরানের নির্দেশ হামলা চালিয়েছে ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হাউথি (Houthi)। একই ভাবে আরব সাগরেও হামলা চালিয়েছেন তারা। আর সব হামলাই হয়েছে গুরুত্বপূর্ণ বাণিজ্যপথে।

ইজরায়েল-হামাস যুদ্ধের আবহে ভারতগামী জাহাজে হামলা তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। এবার এই হামলার বিষয়ে মুখ খুললেন রাজনাথ সিং। তাঁর এহেন মন্তব্যকে গুরুত্বপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

[আরও পড়ুন: হামাসের সুড়ঙ্গ থেকে উদ্ধার ৫ পণবন্দির দেহ! প্রকাশ্যে ভয়াবহ ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement