shono
Advertisement
Joe Biden

'প্রেসিডেন্টের লড়াইয়ে আছি এবং আমিই জিতব', সরে দাঁড়ানোর জল্পনা উড়িয়ে গর্জন বাইডেনের

ট্রাম্পের মুখোমুখি তাঁর 'অস্বস্তিকর' পারফরম্যান্স নিয়েও মুখ খুললেন মার্কিন প্রেসিডেন্ট।
Published By: Biswadip DeyPosted: 09:31 AM Jul 07, 2024Updated: 09:31 AM Jul 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘প্রেসিডেন্সিয়াল ডিবেটে’ ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) সামনে রীতিমতো বেকায়দায় পড়েছিলেন তিনি। দেখা যায় কথা বলতে গিয়ে খেই হারিয়ে ফেলছেন জো বাইডেন। এমনকী অনেক সময় মার্কিন প্রেসিডেন্টের বক্তব্য ভালো করে নাকি বোঝাই যায়নি। আর তার পর থেকেই প্রশ্ন উঠছে, এমন শারীরিক ও মানসিক অবস্থায় কেউ কি প্রেসিডেন্ট পদপ্রার্থী হতে পারেন? বর্ষীয়ান ডেমোক্র্যাট নেতা সরে দাঁড়াতে পারেন এই সম্ভাবনার কথাও শোনা যাচ্ছিল। কিন্তু বাইডেন জানিয়ে দিলেন, ''আমি রেসে থাকছি।'' এক আগুনে সাক্ষাৎকারে তাঁকে দাবি করতে দেখা গেল যে, তিনিই হোয়াইট হাউসে ট্রাম্পের প্রবেশ রুখতে সেরা ডেমোক্র্যাট প্রার্থী।

Advertisement

ট্রাম্পের মুখোমুখি তাঁর 'অস্বস্তিকর' পারফরম্যান্স নিয়ে সমর্থকদের সামনে এক ভাষণে বাইডেনকে বলতে শোনা গিয়েছে, ''আমরা গত সপ্তাহে একটা ছোট্ট ডিবেট করেছিলাম। বলছি না ওটা ছিল আমার সেরা পারফরম্যান্স। কিন্তু এর পর থেকেই নানা জল্পনা শোনা যাচ্ছে। জো এবার কী করবে? ও কি দৌড়ে থাকবে? নাকি সরে দাঁড়াবে? বেশ। তাহলে আমার জবাবটাও জেনে নিন। আমি দৌড়ব এবং আবারও জিতব।''

[আরও পড়ুন: ইতিহাস গড়া হল না সুইজারল্যান্ডের, টাইব্রেকারে জিতে ইউরোর সেমিতে ইংরেজরা]

বাইডেন সরে দাঁড়ালে কে তাঁর জায়গায় ডেমোক্র্যাট প্রার্থী হবেন, এই নিয়ে নানা জল্পনা ছিল। সবচেয়ে বেশি শোনা গিয়েছে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নাম। উঠে এসেছে ক্যালিফোর্নিয়ার গভর্নর গাভিন নিউসম ও মিচিগানের গভর্নর গ্রেটচেন হোয়াইটমারের নামও। এমনকী প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামা কিংবা কিংবদন্তি টিভি ব্যক্তিত্ব ওফ্রা উইনফ্রের নামও ভাসতে শুরু করে। কিন্তু প্রত্যেক ক্ষেত্রেই রয়েছে সংশয়। ফলে অচিরেই দেখা গিয়েছে, বাইডেন সরে দাঁড়ালে ডেমোক্র্যাটদের ‘মুখ’ বেছে নেওয়া সহজ হবে না। সেই অর্থে এই মুহূর্তে তাঁর যথার্থ উত্তরসূরি কেউই নেই। ফলে সেক্ষেত্রে জটিলতা তৈরি হতে পারে। এহেন পরিস্থিতিতে সকলকে আশ্বস্ত করলেন বাইডেন (Joe Biden)।

[আরও পড়ুন: ‘রোবট কফি এনে দেয়, পেনাল্টি বিচার করতে পারে না?’, বিতর্কিত হ্যান্ডবলে ক্ষুব্ধ জার্মান কোচ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রেসিডেন্টের লড়াই থেকে বর্ষীয়ান ডেমোক্র্যাট নেতা সরে দাঁড়াতে পারেন এই সম্ভাবনার কথা শোনা যাচ্ছিল।
  • কিন্তু বাইডেন জানিয়ে দিলেন, ''আমি রেসে থাকছি।''
  • এক আগুনে সাক্ষাৎকারে তাঁকে দাবি করতে দেখা গেল যে, তিনিই হোয়াইট হাউসে ট্রাম্পের প্রবেশ রুখতে সেরা ডেমোক্র্যাট প্রার্থী।
Advertisement