shono
Advertisement

নতুন সপ্তাহেও জেলায়-জেলায় বৃষ্টির ভ্রুকুটি, শীতের ইনিংস কি শেষ?

আগামী ২৪ ঘণ্টায় রাজ্যের ৯ জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
Posted: 10:58 AM Jan 21, 2024Updated: 10:58 AM Jan 21, 2024

নিরুফা খাতুন: নতুন সপ্তাহেও বৃষ্টির ভ্রুকুটি রাজ্যে। আগামী ২৪ ঘণ্টায় রাজ্যের ৯ জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ভারী নয়, জেলায়-জেলা. হালকা বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। তাহলে কি শীতের ইনিংস শেষ? কী বলছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisement

হাওয়া অফিস জানিয়েছে, আংশিক মেঘলা আকাশ। মঙ্গলবার থেকে ফের বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতে। ২৩ জানুয়ারি হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েথে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। ২৪ ও ২৫ জানুয়ারি বৃষ্টি একটু বাড়তে পারে। পূর্ব-পশ্চিম মেদিনীপুরের সঙ্গে দক্ষিণ ২৪ পরগনাতেও হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। দক্ষিণবঙ্গের বাকি জেলায় আংশিক মেঘলা আকাশ থাকলেও বৃষ্টির সম্ভাবনা কম। সকালে কুয়াশায় ঢাকবে আকাশ। হালকা থেকে মাঝারি কুয়াশা কলকাতা-সহ সব জেলাতে। কলকাতা-সহ বেশ কিছু জেলাতে পারদ নামবে।

[আরও পড়ুন: এক দেশ এক নির্বাচন হলে খরচ কত? কেন্দ্রকে জানিয়ে দিল নির্বাচন কমিশন]

উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই কুয়াশার দাপট থাকবে। বেশি কুয়াশা হবে মালদহ এবং দুই দিনাজপুরে। দার্জিলিং ও কালিম্পংয়ে আগামী শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী দুদিনে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি কমতে পারে। পরের দু-তিনদিন একইরকম তাপমাত্রা থাকবে। সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। তার প্রভাব পড়বে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। দার্জিলিংয়ে ও উঁচু পার্বত্য এলাকায় তুষারপাতের সম্ভাবনা থাকছে।

কলকাতায় রবিবার সকাল থেকে কুয়াশা। কার্যত শীতল দিনের মতোই পরিস্থিতি। আংশিক মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই। রাতের তাপমাত্রা সামান্য বেড়েছে। তবে স্বাভাবিকের অনেকটাই নিচে দিনের তাপমাত্রা। আগামী কয়েকদিন এরকমই থাকবে তাপমাত্রা। বুধবার থেকে আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: বজ্র আঁটুনী অযোধ্যায়, নজরবন্দি প্রতিবাদী ধর্মগুরুরাও!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement