shono
Advertisement

ভাঁড়ার শূন্য ‘মহারাজা’র, ৬ মাসেই বন্ধ হয়ে যেতে পারে এয়ার ইন্ডিয়া

গণ ইস্তফার হুঁশিয়ারি দিয়েছেন এয়ার ইন্ডিয়ার ৮০০ পাইলট। The post ভাঁড়ার শূন্য ‘মহারাজা’র, ৬ মাসেই বন্ধ হয়ে যেতে পারে এয়ার ইন্ডিয়া appeared first on Sangbad Pratidin.
Posted: 09:28 AM Dec 31, 2019Updated: 09:28 AM Dec 31, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেনার দায়ে ধুঁকছে ‘মহারাজা’। আশ্বাস মিললেও, মিলছে না সরকারি সহায়তা। এহেন পরিস্থিতিতে ক্রেতা না পাওয়া গেলে আগামী ছ’মাসের মধ্যেই বন্ধ হয়ে যেতে পারে সরকারি বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া। এমনটাই জানিয়েছেন সংস্থাটির এক শীর্ষস্তরের আধিকারিক।

Advertisement

আগামী বছরের মার্চের মধ্যেই রাষ্ট্রায়ত্ত সংস্থা এয়ার ইন্ডিয়াকে বিক্রি করে দেওয়া হবে বলে জানিয়েছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। বিগত কয়েকমাস ধরেই প্রচণ্ড টানাপোড়েন চলছে জাতীয় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ায়। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছয় যে প্রায় ৫৮ হাজার কোটি টাকা দেনায় থাকা কোম্পানিটিকে বিলগ্নিকরণের সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার। এয়ার ইন্ডিয়া নিয়ে বিনিয়োগকারীদের মধ্যে বিপুল উৎসাহ রয়েছে। আন্তর্জাতিক রোড শোতে তার প্রমাণও পাওয়া গিয়েছে। এই দাবিও করেছিলেন নির্মলা। তবে পরিস্থিতি কিন্তু অন্য দিকেই ইঙ্গিত করছে। একাধিক ক্রেতার সঙ্গে আলোচনা চললেও এখনও পর্যন্ত ‘মহারাজা’র উদ্ধারে কেউ এগিয়ে আসেনি। টাকা না মেটানোয় সরকারি বিমান সংস্থাটিকে জ্বালালি দিতে অস্বীকার করেছে তেল কোম্পানিগুলি। তাই ঋণের দায়ে নিজেদের প্রচুর সম্পত্তির মধ্যে অল্প কিছু বিক্রি করে খানিকটা হলেও ঋণমুক্ত হতে চাইছে এয়ার ইন্ডিয়া।

এদিকে, গত কয়েকমাস ধরে ঋণের বোঝায় ধুঁকতে থাকা এয়ার ইন্ডিয়ার কর্মীরা নিয়মিত তাঁদের বেতন-ভাতা পাচ্ছেন না। নিজেদের ভবিষ্যৎ নিয়ে এই প্রবল অনিশ্চয়তার পরিবেশে বীতশ্রদ্ধ সংস্থার কর্মীরাও। এই পরিস্থিতিতে কেন্দ্রের ওপরে চাপ সৃষ্টির জন্য সাধারণ ধর্মঘট ডাকার চিন্তাভাবনা করছেন তাঁরা। সম্প্রতি মুম্বইয়ে বৈঠকে বসেছিল এয়ার ইন্ডিয়া স্বীকৃত কর্মী সংগঠনগুলি। অবিলম্বে বকেয়া অর্থের দাবিতে গণ ইস্তফার হুঁশিয়ারি দিয়েছেন এয়ার ইন্ডিয়ার ৮০০ পাইলট।

[আরও পড়ুন: ফের বাড়ল প্যান-আধার সংযুক্তিকরণের সময়সীমা, জেনে নিন খুঁটিনাটি]

The post ভাঁড়ার শূন্য ‘মহারাজা’র, ৬ মাসেই বন্ধ হয়ে যেতে পারে এয়ার ইন্ডিয়া appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement