shono
Advertisement

OMG! ঘর পরিষ্কার করতে গিয়ে ২০ কোটি টাকার হিরে খুঁজে পেলেন বৃ্দ্ধা! তারপর…

এমন হিরে কী করে এল ঘরের কোণে?
Posted: 04:57 PM Nov 03, 2021Updated: 04:58 PM Nov 03, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘যেখানে দেখিবে ছাই, উড়াইয়া দেখো তাই, মিলিলেও মিলিতে পারে অমূল্য রতন’… বাংলার প্রাচীন প্রবাদ কেবল প্রবাদ মাত্রই যে নয় আবারও তার প্রমাণ মিলল। ৭০ বছরের এক বৃদ্ধা ঘর পরিষ্কার করার সময় পেয়ে গেলেন আস্ত হিরে (Diamond)! তবে পেয়েও প্রথমটা বুঝতে না পেরে সেটাকেই ফেলে দিতে যাচ্ছিলেন তিনি। কিন্তু ‘পরশপাথর’ যার কপালে, তাকে খণ্ডাবে কে?

Advertisement

বিবিসির এক প্রতিবেদন থেকে জানা যাচ্ছে এই আশ্চর্য ঘটনার কথা। উত্তর-পূর্ব ইংল্যান্ডের নর্দাম্বারল্যান্ডে বাড়ি ওই বৃদ্ধার। মন দিয়ে ঘর পরিষ্কার করছিলেন তিনি। সেই সময় আচমকাই একটি ঝলমলে হিরে তাঁর হাতে আসে। কিন্তু তিনি ধরে নেন এটি কোনও ঝুটো গয়নার পাথর। ফেলেই দিতে যাচ্ছিলেন। কিন্তু কী মনে হওয়ায় সেটিকে তিনি ফেলেননি। পরে সেটিকে যাচাই করাতে গিয়েই চক্ষু চড়কগাছ হয়ে যায় তাঁর। জানতে পারেন সেটি ৩৪ ক্যারাটের খাঁটি হিরে!

[আরও পড়ুন: এই সেতুতে গেলেই উন্মত্ত হয়ে আত্মহত্যার চেষ্টা করে সারমেয়রা! কিন্তু কেন?]

কিন্তু কী করে এই হিরে এসেছিল তাঁর হাতে? আর সেটার কথা তিনি ভুলেই বা গেলেন কেমন করে? আসলে বহু বছর আগে একবার ‘কার বুট সেলে’ অনেকগুলি জিনিস কিনেছিলেন। তার মধ্যেই ছিল এই হিরেটিও। তবে সেটাকে কোনও ভাবেই দামি ভেবে পাত্তা দেননি তিনি। আসলে ‘বুট সেল’ ব্যাপারটাই তাই। অদরকারি হয়ে যাওয়া জিনিসপত্র লোকে এক জায়গায় করে বিক্রি করে দেয়। সেখানে কোনও অমূল্য রতন লুকিয়ে থাকতে পারে কে ভাবতে যাবে। ওই বৃদ্ধাও ভাবেননি। গোটা ব্যাপার দেখে তাই তাক লেগে গিয়েছে তাঁর।

এবার সেই হিরে এসে পৌঁছেছে এক প্রখ্যাত নিলামকারীর হাতে। মার্ক লেন নামের সেই ব্যক্তিই টুইটারে জানিয়েছেন এই আশ্চর্য আবিষ্কারের কথা। তিনি জানিয়েছেন, ওই বৃদ্ধা একটি ব্যাগে সমস্ত কমদামি গয়নার সঙ্গে রেখে দিয়েছিলেন এই হিরেটিও। এবার সেই হিরেটিই নিলামে তোলা হবে আগামী ৩০ নভেম্বর। এর নাম দেওয়া হয়েছে ‘সিক্রেট স্টোন’। একথা জানিয়ে মার্ক এটাও জানিয়েছেন, হিরের মালকিনও চান না তাঁর নাম প্রকাশ্যে আসুক। তিনিও থেকে যেতে চান ‘সিক্রেট’ই।

[আরও পড়ুন: OMG! ২০টি লটারির টিকিট কেটে সব ক’টিতেই পুরস্কার! রাতারাতি ধনকুবের যুবক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার