shono
Advertisement

আমেরিকায় বন্দুকবাজের নিশানায় গোটা পরিবার, মৃত মহিলা, গুরুতর আহত ২ বছরের পুত্র

অন্তত ৫০ রাউন্ড গুলি চলেছে, অনুমান পুলিশের।
Posted: 12:53 PM Aug 03, 2023Updated: 12:53 PM Aug 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার আমেরিকায় (USA) বন্দুকবাজের শিকার গোটা পরিবার। বন্দুকবাজের গুলিতে মৃত্যু হয়েছে ২৩ বছর বয়সি এক মহিলার। সেই সঙ্গে গুরুতর আহত হয়েছে তাঁর দুই বছর বয়সি শিশুপুত্র। গুলি লেগে চিকিৎসাধীন মৃতার স্বামীও। বুধবার দুপুরে শিকাগোর (Chicago) ব্যস্ত রাস্তায় গুলি চালিয়ে পালায় বন্দুকবাজ। এখনও আততায়ীকে ধরতে পারেনি স্থানীয় পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, বুধবার দুপুর সাড়ে তিনটে নাগাদ রাস্তায় দাঁড়িয়েছিলেন মৃতা মহিলা। সঙ্গে ছিল তাঁর শিশুপুত্র। এছাড়াও শিশুটির বাবা ছিলেন তাঁদের সঙ্গে। সেই সময়ে কালো একটি গাড়িতে চেপে বেশ কয়েকজন ঘটনাস্থলে আসে। সঙ্গে সঙ্গেই গাড়ি থেকে নেমে গুলি চালাতে শুরু করে এক ব্যক্তি। মূলত ২৩ বছবর বয়সি মহিলাকে লক্ষ্য করেই গুলি চালানো হয় বলে পুলিশের অনুমান। 

[আরও পড়ুন: ১৮ বছরের দাম্পত্যে ইতি! বিবাহবিচ্ছেদ কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর]

তবে একাধিক বুলেট লক্ষ্যভ্রষ্ট হয়ে মহিলার পুত্রের গায়ে লাগে। তাঁদের সঙ্গে দাঁড়িয়ে থাকা ২৯ বছর বয়সি এক ব্যক্তি ও ষাটোর্ধ্ব এক প্রবীণও গুলি লেগে আহত হন। রক্তাক্ত অবস্থায় চারজনকেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পৌঁছলে মহিলাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। এখনও চিকিৎসাধীন রয়েছে মহিলার শিশুপুত্র-সহ বাকি দু’জন। প্রাথমিক তদন্ত জানা গিয়েছে, অন্তত ৫০ রাউন্ড গুলি চলেছে ঘটনাস্থলে। তবে আহত ও মৃতদের পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

প্রসঙ্গত, বন্দুকবাজের হামলার ঘটনা আমেরিকায় নতুন নয়। সাম্প্রতিক সময়ে সেই হামলা বেড়েছে। অনুষ্ঠান থেকে শুরু করে প্রকাশ্য রাস্তা-সমস্ত জায়গাতেই অবাধে গুলি চালিয়ে পালিয়েছে বন্দুকবাজরা। আমেরিকায় বন্দুক আইন সংশোধন করেও কেন বন্দুকবাজের হামলার ঘটনায় রাশ টানা যাচ্ছে না, তা নিয়ে লাগাতার প্রশ্নের মুখে হোয়াইট হাউস।

[আরও পড়ুন: ‘হিংসা থেকে বিরত থাকুন’, হরিয়ানার গোষ্ঠী সংঘর্ষ নিয়ে মুখ খুলল আমেরিকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement