shono
Advertisement
Hili Border

যৌনাঙ্গে সোনা লুকিয়ে পাচারের চেষ্টা! হিলি সীমান্তে মহিলার থেকে উদ্ধার ৫১ লক্ষ টাকার বিস্কুট

বাংলাদেশ থেকে ভারতে অনুপ্রবেশের সময় মহিলাকে আটক করে বিএসএফ।
Published By: Subhankar PatraPosted: 06:56 PM May 21, 2024Updated: 06:56 PM May 21, 2024

রাজা দাস, বালুরঘাট: দক্ষিন দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে সোনা পাচার রুখল বিএসএফ। ঘটনায় এক মহিলা পাচারকারীকে আটক করেছে বিএসএফ। অভিযোগ, যৌনাঙ্গে সোনার বিস্কুট লুকিয়ে বাংলাদেশ থেকে ভারত সীমান্তে ঢোকার চেষ্টা করেন ওই মহিলা। সীমান্তরক্ষী বাহিনীর সন্দেহ হতেই যন্ত্রের মাধ্যমে ধৃত মহিলার দেহে তল্লাশি চালিয়ে ৫১ লক্ষ টাকার সোনার বিস্কুট উদ্ধার করা হয়।

Advertisement

৬১ নম্বর বিএসএফ (BSF) ব্যাটেলিয়ন সূত্রে জানা গিয়েছে, ধৃত মহিলার নাম খতেজা খাতুন। তিনি ভারতের হাঁড়িপুকুর সীমান্তের বাসিন্দা। সোমবার সন্ধ্যায় বাংলাদেশ (Bangladesh) থেকে উন্মুক্ত সীমান্ত দিয়ে ভারতে ঢোকার চেষ্টা করেন ওই মহিলা। সে সময় তাঁকে দেখেন জওয়ানরা। সন্দেহ হওয়ায় মহিলাকে আটক করে যন্ত্রের মাধ্যমে তাঁর শরীর পরীক্ষা করা হয়।

[আরও পড়ুন: ভোটের মাঝেই বন্দুক পাচারের ছক! আসানসোল স্টেশনে কার্তুজ, রিভলভার-সহ ধৃত যুবক]

সেখানেই দেখা যায় ওই মহিলার শরীরে কিছু রয়েছে। বিএসএফের দাবি, জিজ্ঞাসাবাদের সময় অভিযুক্ত মহিলা স্বীকার করে নেন তাঁর যৌনাঙ্গে ৬টি সোনার বিস্কুট রয়েছে। এর পর একে একে ছয়টি সোনার বিস্কুট যৌনাঙ্গ থেকে বের করেন ওই মহিলা। উদ্ধার হওয়া সোনার বিস্কুটের আনুমানিক বাজার মূল্য ৫১ লক্ষ ২১ হাজার ৮২৮ টাকা।

সোমবার রাতে আইনি প্রক্রিয়া সম্পূর্ণ করে ওই মহিলাকে হিলি (Hili) শুল্ক দপ্তরের অপরাধ দমন শাখার হাতে তুলে দেয় বিএসএফ। মঙ্গলবার ধৃতকে বালুরঘাট আদালতে তোলা হয়েছে। ওই অভিযুক্ত মহিলা ভারতের বাসিন্দা। তিনি বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করতে গিয়ে আটক হয়েছেন। প্রশ্ন উঠছে, তাহলে কি ওই সীমান্ত পাচারকারীদের সহজ 'গেটওয়ে' হয়ে উঠেছে।

[আরও পড়ুন: রাম-রহিম, কেষ্ট-বিষ্টু কাউকে ছাড়ি না’, সন্দেশখালি ইস্যুতে বসিরহাটে দাঁড়িয়ে বললেন মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দক্ষিন দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে সোনা পাচার রুখলো বিএসএফ।
  • ঘটনায় এক মহিলা পাচারকারীকে আটক করেছে বিএসএফ।
  • হিলার দেহে তল্লাশি চালিয়ে ৫১ লক্ষ টাকার সোনার বিস্কুট উদ্ধার করা হয়।
Advertisement