shono
Advertisement

যুবতীর সুইগি অ্যাকাউন্ট হ্যাক লাখ টাকার খাবার অর্ডার! আপনি সাবধান থাকুন

ঠিক কীভাবে এই প্রতারকদের ফাঁদে পড়লেন ওই যুবতী?
Posted: 06:52 PM Feb 20, 2024Updated: 06:58 PM Feb 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেড়েই চলেছে অনলাইন প্রতারণা। এবার তার শিকার ২৬ বছরের যুবতী। তাঁর সুইগি (Swiggy) অ্যাকাউন্ট হ্যাক করে প্রায় লাখ খানেক টাকা হাতিয়ে নিল দুই প্রতারক।

Advertisement

অনলাইনে খাবার অর্ডার করা এখন স্বাভাবিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। বাড়ি কিংবা অফিসে বসে ফুড ডেলিভারি সংস্থার অ্যাপ খুলে অর্ডার করে নেওয়া যায় মনের মতো খাবার-দাবার। কিন্তু এই অ্যাপই যে যুবতীর অ্যাকাউন্ট সাফ করে দেবে, তা কল্পনাও করতে পারেননি তিনি। পুলিশকে যুবতী জানিয়েছেন, সুইগির সঙ্গে তাঁর Lazy Pay অ্যাকাউন্টটি যুক্ত ছিল। অভিযুক্ত অনিকেত কালরা (২৫) এবং হিমাংশু কুমার (২৩) সেখান থেকেই ৯৭ হাজার টাকা হাতিয়ে নেয়। গোটা ঘটনার তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: শাহকে ‘খুনি’ কটাক্ষ, পাঁচ বছর পরে মামলায় জামিন রাহুল গান্ধীর]

কিন্তু ঠিক কীভাবে এই প্রতারকদের ফাঁদে পড়লেন ওই যুবতী? জানা গিয়েছে, IVR (ইন্টারেকটিভ ভয়েস রেসপন্স) সিস্টেমকে কাজে লাগিয়ে ওই যুবতীকে ভুয়ো কল করেন অনিকেত এবং হিমাংশু। গভীর রাতের এই কল শুনে যুবতীর মনে হয়েছিল সুইগি থেকে ফোন এসেছে। ফোনের ওপার থেকে বলা হয়, যুবতীর সুইগি অ্যাকাউন্ট হ্যাক করার চেষ্টা হচ্ছে। যুবতী বুঝতে পারেননি যে তাঁকে মিথ্যে বলে ফাঁদ পাতা হচ্ছে। উলটে ভয় পেয়ে প্রতারকদের অ্যাকাউন্ট সংক্রান্ত বেশ কিছু তথ্য দিয়ে দেন তিনি। আর তাতেই হ্যাক হয় তাঁর অ্যাকাউন্ট।

অনিকেত জানায়, অতীতে জোম্যাটো ও সুইগির ডেলিভারি বয় হিসেবে কাজ করত সে। অনলাইনে সস্তায় জিনিস কিনে বাইরে বেশি দামে বিক্রি করত। এর পর হিমাংশু নামে এক যুবকের সঙ্গে হাত মিলিয়ে অনলাইন প্রতারণা শুরু করে। তবে এবার তাদের নামে অভিযোগ জমা পড়ল থানায়। যদিও এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি।

[আরও পড়ুন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজস্থান থেকে রাজ্যসভায় জয়ী সোনিয়া গান্ধী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement