shono
Advertisement

মহিলাদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়, #MeToo নিয়ে এবার সরব শাহরুখ

চিত্রনির্মাতা ও সংবাদমাধ্যমকে আরও সচেতন হওয়ার বার্তা বাদশার। The post মহিলাদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়, #MeToo নিয়ে এবার সরব শাহরুখ appeared first on Sangbad Pratidin.
Posted: 03:10 PM Dec 11, 2019Updated: 09:12 PM Dec 11, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডে কাস্টিং কাউচ নিয়ে মুখ খুলেছেন অনেকেই। #MeToo নিয়েও অনেক সেলিব্রিটি সরব হয়েছেন। তনুশ্রী দত্ত, অদিতি রাও হায়দারি, সোনা মহাপাত্রের মতো অনেকে ইন্ডাস্ট্রিতে তাঁদের সঙ্গে হওয়া ঘটনার কথা সর্বসমক্ষে এনেছেন। কাউকে তাঁরা পাশে পেয়েছেন, কেউ আবার তাঁদের সমালোচনা করেছেন।  #MeToo-এ অভিযুক্তদের সঙ্গে কাজ করতে অস্বীকারও করেছেন অনেকে। তাঁদের মধ্যে যেমন রয়েছেন কঙ্কণা সেনশর্মা, জোয়া আখতার, মেঘনা গুলজারের মতো মহিলারা, তেমনই হৃতির রোশনের মতো অনেক পুরুষও রয়েছেন। এবার তাঁদের পাশে দাঁড়ালেন শাহরুখ খান

Advertisement

সম্প্রতি শাহরুখ বলেছেন, ভবিষ্যতে এই আন্দোলন মহৎ হবে। আমাদের মেনে নেওয়া উচিত, অনেক ক্ষেত্রে মহিলাদের সঙ্গে খারাপ ব্যবহার করা হয়। চলচ্চিত্রের জগতে আর মিডিয়ার দুনিয়ার বিষয়টি নিয়ে আরও সচেতন হওয়া দরকার বলে মন্তব্য করেন অভিনেতা। তাঁর মনে হয়, এই বিষয়টি মেইনস্ট্রিম ও প্যারালাল সিনেমায় উঠে আসার দরকার। তবে নারীকেন্দ্রিক ছবিতেও এন্টারটেনমেন্টের প্রয়োজন আছে বলে মনে করেন শাহরুখ। তাঁর মতে, ‘দঙ্গল’, ‘বজরঙ্গি ভাইজান’ ও ‘চক দে! ইন্ডিয়া’র মতো ছবি আরও হওয়া দরকার।

[ আরও পড়ুন: কাঁদাবে ‘ছপাক’, দীপিকা-মেঘনার প্রশংসায় পঞ্চমুখ অ্যাসিড আক্রান্ত রঙ্গোলি ]

বলিউডে প্রথম #MeToo অভিযোগ ওঠে নানা পাটেকরের বিরুদ্ধে। অভিনেত্রী তনুশ্রী দত্ত অভিযোগ তুলেছিলেন, শুটিংয়ের সময় তাঁকে অযাচিতভাবে স্পর্শ করেছিলেন নানা পাটেকর। এরপর অনেকেই #MeToo নিয়ে সরব হয়েছেন। অভিনেতা অলোকনাথ, পরিচালক বিকাশ বহেল, পরিচালক সুভাষ ঘাই, সুরকার অনু মালিক-সহ ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত একাধিক ব্যক্তির বিরুদ্ধে উঠেছে #MeToo অভিযোগ। সম্প্রতি গায়িকা সোনা মহাপাত্রের করা #MeToo অভিযোগের জেরে একটি রিয়্যালিটি শোয়ের বিচারকের পদ থেকে সরে যেতে হয় অনু মালিককে। তাঁর পরিবর্তে আসেন হিমেশ রেশমিয়া। এছাড়া #MeToo অভিযুক্তদের সঙ্গে কাজ করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছে বলিউডের মহিলা পরিচালকদের ব্রিগেড। এই প্রমীলা বাহিনীর মধ্যে রয়েছেন কঙ্কণা সেনশর্মা, জোয়া আখতার, নন্দিতা দাস, মেঘনা গুলজার, গৌরী শিন্ডে, কিরণ রাও, রিমা কাগতি, অলঙ্কৃতা শ্রীবাস্তব, নিত্যা মেহরা, রুচি নারায়ণ এবং সোনালি বোসের মতো প্রখ্যাত সব নাম।

[ আরও পড়ুন: দাম্পত্যের ২ বছর, বিবাহবার্ষিকীতে অনুষ্কার উদ্দেশে আবেগঘন পোস্ট বিরাটের ]

The post মহিলাদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়, #MeToo নিয়ে এবার সরব শাহরুখ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement