shono
Advertisement

‘পরগাছা’ ছেলেদের বাড়িছাড়া করতে আদালতে মা, মামলা জিতে স্বস্তি বৃদ্ধার

মোটা রোজগার করলেও সংসার খরচ দেয় না ছেলেরা, দাবি মায়ের।
Posted: 07:22 PM Oct 29, 2023Updated: 07:23 PM Oct 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইদানীংকালে বৃদ্ধ মাকে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার মতো অমানবিক ঘটনা উঠে আসে সংবাদমাধ্যমে। এই ঘটনা তার উলটো। যুবক দুই ছেলেকে ঘরছাড়া করতে আদালতের দ্বারস্থ হয়েছিলেন মা। সম্প্রতি সেই মামলা জেতার পর স্বস্তি পান বৃদ্ধা। ৭৫ বছরের মায়ের বক্তব্য, এক সংসারে থাকলেও এক পয়সা খরচ দেয় না ছেলেরা। বারবার তাদের বাড়ি ছাড়তে বলেছিলেন। পরগাছা ছেলেরা সেকথায় পাত্তা না দেওয়াতেই আদালতে যান তিনি। এমন ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে ইটালিতে।

Advertisement

উত্তর ইটালির পাভিয়ার বাসিন্দা ৭৫ বছরের ওই বৃদ্ধা। দুই ছেলের বয়স ৪০ এবং ৪২। দুজনেই জীবনে প্রতিষ্ঠিত। মোটা মাইনের চাকরি করেন। মায়ের বক্তব্য, যেখানে তারা জীবনে প্রতিষ্ঠিত, তবে কেন নিজেদের মতো করে বাঁচবে না। কেন মায়ের বাড়িতে পড়ে থাকবে, মায়ের ঘাড়ে বসে খাবে। যদিও হাজার ঝগড়া-ঝামেলার পরেও মায়ের সম্পত্তি ছেড়ে যেতে চাননি দুই ছেলে। এর পরই আদালতের দ্বারস্থ হন বৃদ্ধা।

[আরও পড়ুন: কেরলে ধারাবাহিক বিস্ফোরণ, আত্মসমর্পণ সন্দেহভাজন ব্যক্তির]

সম্প্রতি এই মামলার রায় দিয়েছেন বিচারপতি সিমোনা ক্যাটেরবি। তিনি বৃদ্ধার পক্ষেই রায় দেন, দুই ছেলেকে আগামী ১৮ ডিসেম্বরের মধ্যে মায়ের বাড়ি ছাড়তে হবে। ইটালির সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, দুই ছেলে স্বচ্ছল হলেও, মায়ের বাড়িতে থাকলেও কোনওরকম সংসার খরচ দেন না। সবটাই করতে হত বৃদ্ধ মাকে। এই কারণেই তিনি আদালতের দ্বারস্থ হয়েছিলেন। রায় ঘোষণার সময় আদালত জানায়, বিবাহ বিচ্ছিন্না বৃদ্ধা যে পেনশন পান, খাওয়ার খরচ আর বাড়ি ঠিক রাখতেই তা শেষ হয়ে যায়। ফলে ১৮ সেপ্টেম্বরের মধ্যে বাড়ি ছাড়তে ‘বয়স্ক দুই শিশুকে’।

[আরও পড়ুন: মণিপুরে অশান্তির জের, মিজোরামে মোদির সভা বাতিল করতে বাধ্য হল বিজেপি!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার