shono
Advertisement

World Cup 2023: ‘আমি এই নোংরামির মধ্যে থাকতে চাই না’, বিশ্বকাপ থেকে বাদ পড়ার জন্য কাকে দায়ী করলেন তামিম?

রইল তামিমের সেই ভিডিও বার্তা।
Posted: 07:00 PM Sep 27, 2023Updated: 03:52 PM Sep 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপগামী দলে জায়গা হয়নি বাংলাদেশের তারকা ওপেনার তামিম ইকবালের। বিপজ্জনক ওপেনার মুখ খুললেন বুধবার। ১২ মিনিটের এক ভিডিও বার্তায় বাংলাদেশের তারকা ব্যাটার এক বিসিবি কর্তার বিরুদ্ধে অভিযোগ আনেন। যদিও তাঁর নাম আনেননি তামিম। 

Advertisement

বাংলাদেশের তারকা ওপেনার বলেছেন, ”বোর্ডের এক শীর্ষ কর্তা আমাকে ফোন করেন। আমাদের ক্রিকেটের সঙ্গে দারুণ ভাবে যুক্ত তিনি। আমাকে সেই কর্তা বলেন, তুমি বিশ্বকাপে যাবে। তোমাকে ম্যানেজ করে খেলতে হবে। আফগানিস্তানের সঙ্গে প্রথম ম্যাচ তুমি খেলো না।” তামিম তাঁকে পালটা প্রশ্ন করেন, ”কী কারণে খেলব না?” সংশ্লিষ্ট কর্তা বলেন, ”তুমি যদি খেলো তাহলে ব্যাটিং অর্ডারে নিচে খেলতে হবে।”

[আরও পড়ুন: পুরো টিম ফিরতেই স্বমহিমায় অস্ট্রেলিয়া, ভারতের বিরুদ্ধে বিশাল রান অজিদের]

 

বিসিবি কর্তার এহেন প্রস্তাব মেনে নিতে পারেননি তামিম। ভিডিও বার্তায় তাঁকে বলতে শোনা গিয়েছে, ”আমার পক্ষে এই ধরনের প্রস্তাব মেনে নেওয়া সম্ভব হয়নি। আমি ১৭ বছর ধরে এক পজিশনে ব্যাটিং করেছি। জীবনে কখনওই তিন বা চার নম্বরে ব্যাটিং করিনি। এটা যদি হত, আমি তিনে বা চারে ব্যাটিং করি, তাহলে যদি ওপর নিচ করা হয় সেটা মেনে নেওয়া যেত। কিন্তু ব্যাটিং অর্ডারে নিচের দিকে ব্যাটিং করার অভিজ্ঞতা আমার নেই। আমি ভালভাবে কথাগুলো নিইনি। উত্তেজিত হয়ে পড়েছিলাম। মনে হচ্ছিল আমাকে জোর করে বাধা দেওয়া হচ্ছে। দিস ইজ হোয়াট আই ফেল্ট।”

এর পরেই সেই কর্তাকে তামিম বলেন, ”আপনারা একটা কাজ করতে পারেন। আপনারা যদি আগে থেকে কিছু স্থির করে থাকেন, তাহলে আমাকে পাঠাবেন না। এই নোংরামির মধ্যে আমি থাকতে চাই না। প্রতিদিন নতুন নতুন জিনিস আমাকে ফেস করাবেন, আমি এর মধ্যে থাকব না।” 

তামিম আরও বলেন, ”আমার জন্য খুব কঠিন ছিল তিন-চার মাস। এই কথাই যদি অন্যভাবে আমাকে বলা হতো তাহলে হয়তো আমি বিষয়টি মেনে নিতাম। কিন্তু হঠাৎ করে কেউ যদি ফোন করে বলে খেলবেন না বা নিচে ব্যাটিং করার প্রস্তাব দেন, তাহলে মনে হয় কেউই এই শর্তে রাজি হবে না। যা ঘটেছে সেটাই শেয়ার করলাম আপনাদের সঙ্গে।”

আসন্ন বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলকে শুভেচ্ছা জানিয়েছেন তামিম।

[আরও পড়ুন: ICC World Cup 2023: তামিম ইস্যুতে বাংলাদেশ ক্রিকেটে ‘গৃহযুদ্ধ’ অব্যাহত, এবার পদ ছাড়লেন ক্রিকেটারের দাদা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement