shono
Advertisement

খোঁজ মিলেছে দুই ভারতীয় মৌলবীর, জানাল পাক মিডিয়া

আগামী ২০ মার্চ ভারতে ফিরবেন তাঁরা।
Posted: 06:39 PM Mar 18, 2017Updated: 04:10 PM Mar 18, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে খোঁজ মিলেছে পাকিস্তানে নিখোঁজ হওয়া দুই ভারতীয় ধর্মগুরুর। সংবাদসংস্থা এএনআই পাক মিডিয়াকে উদ্ধৃত করে জানিয়েছে, ‘দিল্লির হজরত নিজামুদ্দিন দরগার দুই ধর্মগুরুর খোঁজ মিলেছে। তাঁরা ইতিমধ্যে করাচি পৌঁছে গিয়েছে। আগামী ২০ মার্চ ভারতে ফিরবেন তাঁরা।’ এরপরেই দরগার প্রধান ইমাম সইদ আসিফ আলি নিজামির ছেলে আমির নিজামি এক সাক্ষাৎকারে বলেন, ‘ এখনও কথা হয়নি। ভারত সরকারের পক্ষ থেকে ফোন এসেছিল। তাঁদের ধন্যবাদ জানাই। এর আগে বাবার ফোন বন্ধ ছিল। কিন্তু এখন রিং হচ্ছে। আশা করছি, দ্রুতই ওনার সঙ্গেও কথা হয়ে যাবে।’

Advertisement

এর আগে গত শুক্রবার পাকিস্তানে দুই ভারতীয় মৌলবীর নিখোঁজ হয়েছিলেন। ঘটনার পিছনে পাক গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের হাত রয়েছে বলে অভিযোগ ওঠে। সরাসরি নাম না করলেও সন্দেহ প্রকাশ করেছিলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। তবে শুক্রবার টুইট করে বলেছিলেন, ‘যাঁদের ওপর দুই ধর্মগুরুকে আতিথেয়তা প্রদানের কথা ছিল তাঁরা কোনও তথ্য জানাচ্ছেন না।’ দাবি করেছিলেন, চাপের মুখেই ভারতীয় দূতাবাসের সামনে মুখ খুলছেন না তাঁরা। পাশাপাশি আশা প্রকাশ করেন পাক সরকার নিখোঁজ মৌলবীদের সন্ধানে সবরকম সাহায্য করবে।

[যুব বিশ্বকাপের ফাইনাল পেতে চলেছে কলকাতা]

গত ৮ মার্চ দিল্লির হজরত নিজামুদ্দিন দরগার প্রধান ইমাম সইদ আসিফ আলি নিজামি (৮০)এবং তাঁর ভাইপো নাজিম নিজামি (৬০)পাকিস্তানের উদ্দেশে রওনা হয়েছিলেন। লাহোরে দাতা দরবার সুফি উপাসনাস্থলে চাদর চড়াতে গিয়েছিলেন তাঁরা। তবে পাকিস্তান পৌঁছে করাচিতে এক আত্মীয়ের বাড়িতেও কয়েকদিন ছিলেন। তারপর সেখান থেকে লাহোর যান তাঁরা। ১৪ মার্চ চাদর দানও করেন। কিন্তু ১৫ মার্চ ফের করাচি ফেরার জন্য লাহোর বিমানবন্দরে গেলে সেখান থেকেই নিখোঁজ হয়ে যান দুই মৌলবী। এরপরেই নড়েচড়ে বসে ভারত। নিখোঁজ দুই ভারতীয় মৌলবীর বিষয়ে পাকিস্তানের কাছে তথ্যও চেয়ে পাঠানো হয়। এমনকী পাক সরকারের সঙ্গে উচ্চ পর্যায়ের আলোচনাও হয়। এর মধ্যেই সইদ আসিফ আলি নিজামির পরিবারের তরফ থেকে দাবি করা হয়, লাহোর বিমানবন্দরে ইমাম ও তাঁর ভাইপোকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল৷ পরে সইদ আসিফ আলি নিজামিকে অনুমতি দেওয়া হয় ফ্লাইট ধরার জন্য৷ কিন্তু তারপর থেকেই তাঁদের কোনও তথ্য মেলেনি।

[বিজেপির জাতীয় মুখপাত্রকে অশালীন মেসেজ পাঠিয়ে শ্রীঘরে দলীয় কর্মী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement