shono
Advertisement

লন্ডনের সাউথহলে বিস্ফোরণে ধসে পড়ল বাড়ি, মৃত কমপক্ষে ২

মৃতরা ভারতীয় বংশোদ্ভূত বলেই প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।
Posted: 07:54 PM Oct 22, 2020Updated: 07:54 PM Oct 22, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লন্ডনের ‘পাঞ্জাব’ বলে পরিচিত সাউথহল এলাকায় বিস্ফোরণের জেরে ধসে পড়ল একটি বাড়ি। এর ফলে কমপক্ষে ২ জনের মৃত হয়েছে। খবর পেয়ে উদ্ধারকারী দলের সদস্যরা গিয়ে দুর্ঘটনাস্থল থেকে একটি শিশু-সহ ১৬ জনকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যান।

Advertisement

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পশ্চিম লন্ডন (London) -এর সাউথহলে ভারতীয় বংশোদ্ভূত পাঞ্জাবীদের বসবাস। স্থানীয় সময় সকাল সাড়ে ৬টা নাগাদ সাউথহল (Southall) -এর কিং স্ট্রিটের একটি সেলুন ও মোবাইলের দোকানে ভয়াবহ বিস্ফোরণ হয়। এর ফলে দোকান দুটি যে বাড়িতে ছিল সেটি ভেঙে পড়ে। পরে খবর পেয়ে দমকল দপ্তরের কর্মীরা গিয়ে ঘটনাস্থল থেকে দুটি মৃতদেহ উদ্ধার করার পাশাপাশি একটি শিশু-সহ পাঁচজনকে উদ্ধার করে। ওই বাড়িটির পাশ থেকে আরও ১৬ জন মানুষকেও নিরাপদ স্থানে সরিয়ে হয়। ধ্বংসস্তূপের নিচে কেউ চাপা পড়ে আছে কিনা তা দেখার জন্য প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর নিয়ে তল্লাশি চালানো হচ্ছে।

[আরও পড়ুন: অতিমারীতে চরম দারিদ্রে বিশ্বের ৩৫ কোটিরও বেশি শিশু, করুণ ছবি ইউনিসেফের সমীক্ষায়]

এপ্রসঙ্গে স্থানীয় পুলিশ স্টেশনের এক আধিকারিক জানান, একটি দোকানের মধ্যে থেকে প্রবল বিস্ফোরণের আওয়াজ শুনে আতঙ্কিত হয়ে পড়ে ওই এলাকার মানুষ। খবর পেয়ে দমকলের কর্মীরা গিয়ে ঘটনাস্থল থেকে ২ জনের মৃতদেহ উদ্ধার করেন। এখনও পর্যন্ত মৃতদেহগুলিকে শনাক্ত করা যায়নি। তবে তাঁরা ভারতীয় বংশোদ্ভূত বলে মনে হচ্ছে। প্রাথমিকভাবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ফলে এই ঘটনা ঘটেছে বলে অনুমান করা হচ্ছে। তবে বিস্তারিত তদন্তের পরেই এই বিষয়ে বলা সম্ভব হবে।

[আরও পড়ুন: ‘ও তো নিজেকেই রক্ষা করতে পারেনি’, ট্রাম্পকে বেনজির আক্রমণ বারাক ওবামার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement