shono
Advertisement

বাস-তেলের ট্যাঙ্কারে সংঘর্ষ, আফগানিস্তানে ভয়াবহ দুর্ঘটনায় মৃত অন্তত ২১

গুরুতর আহত ৩৮ জন।
Posted: 04:00 PM Mar 17, 2024Updated: 04:01 PM Mar 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ দুর্ঘটনা আফগানিস্তানে (Afghanistan)। বাস ও মোটরবাইকের সংঘর্ষে মৃত্যু হল অন্তত ২১ জনের। গুরুতর আহত আরও ৩৮ জন। তার মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

Advertisement

দুর্ঘটনাটি ঘটেছে হিরাট-কান্দাহার হাইওয়েতে। হেলমন্দ প্রদেশের গ্রিশক জেলার প্রশাসন সূত্রে খবর, রবিবার সকালে একটি যাত্রীবোঝাই বাসে ধাক্কা দেয় একটি মোটরবাইক। নিয়ন্ত্রণ হারিয়ে পথের ধারে দাঁড়িয়ে থাকা একটি তেলের ট্যাঙ্কারে ধাক্কা মারে বাস। সঙ্গে সঙ্গে দাউ দাউ করে আগুন ধরে যায় বাস ও ট্যাঙ্কারে। ঘটনাস্থলেই একাধিক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে খবর।

[আরও পড়ুন: পাকিস্তানে আত্মঘাতী জঙ্গি হামলা, প্রাণ গেল ৭ সেনা জওয়ানের]

গ্রিশক জেলা প্রশাসনের তরফে এক্স হ্যান্ডেলে জানানো হয়, “রবিবার সকালে তেলের ট্যাঙ্কার, মোটরবাইক ও বাসের সংঘর্ষে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৩৮ জন।” জানা গিয়েছে, যাত্রীবাহী বাসে ধাক্কা মারার পরে সঙ্গে সঙ্গেই মৃত্যু হয় দুই বাইক আরোহীর। তার পরে বাসটি গিয়ে ধাক্কা মারে তেলের ট্যাঙ্কারে। সেই সময়ে ট্যাঙ্কারে থাকা তিনজনের মৃত্যু হয়। বাসের ১৬ জন যাত্রী ঘটনাস্থলেই প্রাণ হারান।

হেলমন্দ পুলিশের মুখপাত্র হাজাতুল্লা হাক্কানি জানিয়েছেন, ৩৮ জন আহতকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। তবে তার মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক। গুরুতরভাবে আহত হয়েছেন তাঁরা। বাকি ২৭ জন আহত হলেও তাঁদের অবস্থা স্থিতিশীল। দুর্ঘটনাস্থলের বেশ কিছু ছবি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, পুড়ে খাক হয়ে গিয়েছে বাস ও তেলের ট্যাঙ্কার। আপাতত সেই ধ্বংসস্তূপ পরিষ্কারের কাজ চলছে। প্রসঙ্গত, আফগানিস্তানের রাস্তার বেহাল দশার কারণে বারবার দুর্ঘটনা ঘটেছে। রবিবারের ঘটনা আবারও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল সেদেশের বেহাল অবস্থা।

[আরও পড়ুন: ‘আমি নির্বাচিত না হলে দেশে রক্তগঙ্গা বইবে’, চরম হুঁশিয়ারি ট্রাম্পের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement