shono
Advertisement

ফের ব্রিটিশ বাণিজ্যতরীতে হামলা হাউথির, জাহাজে রয়েছেন ২২ ভারতীয়

খবর পেয়েই ঘটনাস্থলে আইএনএস বিশাখাপত্তম।
Posted: 06:29 PM Jan 27, 2024Updated: 06:29 PM Jan 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের হাউথির হামলা ব্রিটিশ বাণিজ্যতরীতে। গতকাল, ২৬ জানুয়ারি এই হামলা হয়েছে বলে জানা গিয়েছে। জাহাজে রয়েছেন ২২ জন ভারতীয়। ইতিমধ্যেই নৌসেনা বাহিনীর তরফে জানানো হয়েছে, ক্ষেপণাস্ত্র ধ্বংসকারী আইএনএস বিশাখাপত্তনম (INS Visakhapatnam) আডেন উপসাগরে মোতায়েন করা হয়েছে রাত থেকেই।

Advertisement

সম্প্রতি বার বার বিভিন্ন দেশের চোখরাঙানি উপেক্ষা করে লোহিত সাগরে হামলা চালিয়ে যাচ্ছে ইয়েমেনের হাউথিরা (Houthi)। মিসাইল ছুড়ছে পণ্যবাহী জাহাজে। এবার ফের তাদের হামলার ঘটনা সামনে এল। নৌসেনার তরফে এক বিবৃতি পেশ করে বলা হয়েছে ‘বাণিজ্যতরীতে আগুন নেভানোর কাজ তত্ত্বাবধান করছে এনবিসিডি টিম। অগ্নিনির্বাপক যন্ত্র নিয়ে দলটি কাজ করছে।’ নৌবাহিনী আরও জানিয়েছে, জাহাজটির কাছ থেকে সহায়তার আর্জি পেতেই সাড়া দেয় সেনা। দ্রুত সেখানে যায় ক্ষেপণাস্ত্র ধ্বংসকারী যুদ্ধজাহাজ আইএনএস বিশাখাপত্তম। তেলবাহী জাহাজটির আগুন নিয়ন্ত্রণে আনাই আপাতত লক্ষ্য। বিবৃতিতে নৌসেনা আরও জানিয়েছে, সমুদ্রে জাহাজ চলাচল অবাধ রাখতে সর্বদা নজরদারি চালানো হচ্ছে।

[আরও পড়ুন: অফিসের স্ট্রেস থেকেই রাজ্যে বাড়ছে সন্ধ্যার পথদুর্ঘটনা! সমীক্ষায় এল চাঞ্চল্যকর তথ্য]

প্রসঙ্গত, হাউথির লাগাতার হামলার প্রভাব পড়ছে আন্তর্জাতিক বাণিজ্যের পথে। ইরানের মদতপুষ্ট এই জঙ্গিদের বিরুদ্ধে পালটা আক্রমণ শানাচ্ছে আমেরিকা ও ব্রিটেনও। যেকোনও সময়ই বাজতে পারে যুদ্ধের দামামা। এবার লোহিত সাগরের এই উত্তপ্ত পরিস্থিতিতে ফের হাউথির হামলার ঘটনায় চাঞ্চল্য ছড়াল।

[আরও পড়ুন: রেললাইনেই স্টোভ জ্বালিয়ে রান্না, চলছে পড়াশোনা! ভাইরাল ভিডিও ঘিরে বিতর্ক তুঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement