shono
Advertisement

ইউক্রেনকে ৫১ ডলার আর্থিক সাহায্য! রাশিয়ায় গ্রেপ্তার আমেরিকান নৃত্যশিল্পী

বিচারে ১২ বছরের জেল হতে পারে কেসনিয়া ক্যারেলিনার।
Posted: 02:23 PM Feb 21, 2024Updated: 02:24 PM Feb 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাশিয়ায় গ্রেপ্তার আমেরিকান নৃত্যশিল্পী। ৩৩ বছরের কেসনিয়া কারেলিনার বিরুদ্ধে পুতিন প্রশাসনের অভিযোগ, ইউক্রেন (Ukraine) সেনাকে ৫১ ডলার আর্থিক সাহায্য করেছেন তরুণী। আমেরিকা (America) ও রাশিয়ার (Russia) যৌথ নাগরিকত্ব থাকা কারেলিনার বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার অভিযোগ আনা হয়েছে। সংবাদ বিজনেস ইনসাইডারের দাবি, সম্প্রতি কারেলিনাকে চোখ বেঁধে, লোহার শিকলবদ্ধ অবস্থায় আদালতে পেশ করা হয়।

Advertisement

রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিসের বিবৃতি, “২০২২-এর ফেব্রুয়ারি থেকে একটি ইউক্রেনীয় সংস্থার স্বার্থে তহবিল সংগ্রহ করছেন। ওই টাকা ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জন্য ওষুধ সামগ্রী, সরঞ্জাম, অস্ত্র এবং গোলাবারুদ কেনার জন্য ব্যবহৃত হয়েছিল।” রুশ গুপ্তচর সংস্থা আরও জানিয়েছে, অভিযুক্ত মার্কিন দেশে থাকাকালীন কিয়েভের সমর্থনে জনসমাবেশে অংশ নিয়েছিলেন। কার্যত দেশদ্রোহিতার অভিযোগ আনা হয়েছে কারেলিনার বিরুদ্ধে।

 

[আরও পড়ুন: নাভালনির মৃত্যু নিয়ে মুখ খুললেন ট্রাম্প, তবে পুতিনের বদলে দুষলেন বাইডেনকে, কেন?]

উল্লেখ্য, লস অ্যাঞ্জেলেসের বেভারলি হিলসে একটি স্পা রয়েছে কেসনিয়া ক্যারেলিনার। গত ২৭ জানুয়ারি তাঁকে গ্রেপ্তার করে পুতিনের পুলিশ। নৃত্যশিল্পীর বিরুদ্ধে জনসমক্ষে আপত্তিকর ভাষা ব্যবহার তথা ‘গুন্ডামি’র অভিযোগ আনা হয়। আদালতেও তাঁর বিরুদ্ধে অশালীন ব্যবহারের অভিযোগ আনা হয়েছে। ফৌজদারি ধারা যুক্ত করা হয়েছে মামলায়। দোষী সাব্যস্ত হলে ১২ বছরের জেল হতে পারে ক্যারেলিনার।

 

[আরও পড়ুন: নাভালনির মৃত্যু নিয়ে মুখ খুললেন ট্রাম্প, তবে পুতিনের বদলে দুষলেন বাইডেনকে, কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement