shono
Advertisement

Russia-Ukraine War: রুশ গোলায় ছারখার ঢাকার পণ্যবাহী জাহাজ, যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে প্রাণ গেল বাংলাদেশির

লাগাতার বিস্ফোরণে কেঁপে উঠেছে কিয়েভ।
Posted: 09:01 AM Mar 03, 2022Updated: 11:06 AM Mar 03, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রুশ হামলায় বিধ্বস্ত ইউক্রেন (Russia-Ukraine War)। পুতিন বাহিনীর ছোঁড়া গোলায় বিধ্বস্ত সে দেশের একাধিক শহর। এবার রাশিয়ার ক্ষেপণাস্ত্র হানায় গুঁড়িয়ে গেল ঢাকার জাহাজ। প্রাণ গেল এক বাংলাদেশির। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে বিধ্বস্ত জাহাজের ছবি।

Advertisement

রাশিয়া-ইউক্রেন (Ukraine Crisis) যুদ্ধের ৮ দিন কেটে গিয়েছে। তবু রাজধানী কিয়েভকে (Kyiv) বাগে আনতে পারেনি রাশিয়া। এখনও রাস্তায় রাস্তায় চলছে জোরদার লড়াই। ইউক্রেনের রাজধানী কিয়েভ দখলের মরিয়া চেষ্টা চালাচ্ছে রুশ বাহিনী। জানা গিয়েছে, বুধবার রাতে পরপর হামলা হয়ছে। বিস্ফোরণে কেঁপে উঠেছে কিয়েভ। মাত্র ১৫ মিনিটে চারটি বড় বিস্ফোরণ হয় সেখানে। ক্ষেপণাস্ত্র হামলা চলে মেট্রো স্টেশন, সিটি সেন্টারে। এমনকী, গ্রাউন্ড কমব্যাট ফোর্সের উপরও গোলা বর্ষণ করে মস্কোর সেনা। শুধু কিয়েভ নয়, একের পর এক শহরে হামলা চালাচ্ছে রাশিয়া। তার মধ্যে রয়েছে বন্দর শহর অলভিয়াও।

[আরও পড়ুন: যুদ্ধবিধ্বস্ত কিয়েভে বাড়ছে ধর্ষণ, ডাকাতি! জেলেনস্কির প্রশাসনকে দুষলেন ইউক্রেনীয় সাহিত্যিক]

উত্তর কৃষ্ণসাগরের ধারে বন্দর শহর অলভিয়া (Olvia)। সেখানকার বন্দরে নোঙর করেছিল বাংলাদেশের (Bangladesh) পণ্যবাহী জাহাজ ‘এমভি বাংলার সমৃদ্ধি’। মঙ্গলবার সেই জাহাজে আছড়ে পড়ে রুশ গোলা। সঙ্গে সঙ্গে দাউদাউ করে জ্বলে ওঠে জাহাজটি। মৃত্যু হয় জাহাজের এক কর্মীরও। সোশ্যাল মিডিয়ায় দ্রুত ছড়িয়ে পড়ে সেই ছবি। রাশিয়ার আগ্রাসনের ছবি দেখে শিউড়ে উঠছে গোটা বিশ্ব।

 

তবে শত্রু যতই ভয়ঙ্কর হোক না কেন, তার সামনে মাথা নোয়াতে রাজি নয় ইউক্রেন। সর্বশক্তি দিয়ে শত্রুকে রুখতে ঝাঁপিয়েছে কিয়েভ বাহিনী। তাদের পালটা মারে আরও ৫টি রুশ যুদ্ধবিমান ধ্বংস হয়েছে। ইতিমধ্যে প্রায় ৫ হাজার রুশ সেনার মৃত্যু হয়েছে বলেও দাবি ইউক্রেন স্বরাষ্ট্রমন্ত্রকের। 

[আরও পড়ুন: খাস কলকাতায় বার সিঙ্গারের রহস্যমৃত্যু, খুনের অভিযোগে সরব বাবা-মা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement