shono
Advertisement

Breaking News

Canadian parliament

ফের প্রকাশ্যে কানাডার খালিস্তান প্রেম, জঙ্গি নিজ্জরের জন্য নীরবতা পালন সংসদে!

মুখে সন্ত্রাস বিরোধিতার কথা বললেও বাস্তবে কানাডা সন্ত্রাসবাদীদের মদতদাতা বলে অভিযোগ উঠতে শুরু করেছে।
Published By: Amit Kumar DasPosted: 09:03 AM Jun 19, 2024Updated: 04:38 PM Jun 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কানাডার মাটিতে খালিস্তানী জঙ্গিদের মদত দেওয়ার অভিযোগ নতুন নয়। তবে এতদিন যেটা অভিযোগ ছিল, সেটাই এবার চলে এল প্রকাশ্যে। ভারত বিরোধী ষড়যন্ত্রকারী খালিস্তানি জঙ্গি নেতা হরদীপ সিং নিজ্জরের মৃত্যুবার্ষিকীতে নীরবতা পালন করা হল কানাডার সংসদে। এই ঘটনায় স্বাভাবিকভাবেই বিতর্ক শুরু হয়েছে। মুখে সন্ত্রাস বিরোধিতার কথা বললেও বাস্তবে কানাডা সন্ত্রাসবাদীদের মদতদাতা বলে অভিযোগ উঠতে শুরু করেছে।

Advertisement

গত বছরের ১৮ জুন কানাডার মাটিতে আততায়ীর গুলিতে মৃত্যু হয়েছিল খালিস্তান টাইগার ফোর্স সংগঠনের প্রধান হরদীপ সিং নিজ্জর। ভারত সরকারের জঙ্গি হিটলিস্টে প্রথম সারিতে নাম ছিল এই জঙ্গির। তার মৃত্যু বার্ষিকী উপলক্ষে কানাডার সংসদ হাউস অফ কমন্সে স্পিকার গ্রেগ ফোগর্স নিজ্জরের উদ্দেশে শোকপ্রস্তাব পাঠ করেন। এর পর উপস্থিত সাংসদদের উদ্দেশে বলেন নিজ্জরের মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করতে। কানাডার সংসদে ঘটা এই ঘটনার কথা প্রকাশ্যে আসার পরই বিতর্ক শুরু হয়েছে। প্রশ্ন উঠছে একজন সন্ত্রাসবাদীর জন্য ট্রুডোর সরকারের এমন শোক পালন নিয়ে।

[আরও পড়ুন: প্রয়াত ‘কলকাতার নগ্ন পায়ের ইতিহাসবিদ’ পি টি নায়ার]

উল্লেখ্য, গত কয়েক বছরে কানাডার মাটিতে লাগাতার ভারত বিরোধী কার্যকলাপ চালিয়ে এসেছে খালিস্তানি জঙ্গিরা। প্রকাশ্যে মিছিল বের করা থেকে গান্ধীমূর্তি ভাঙচুরের মতো ঘটনাও ঘটেছে। বার বার এই উগ্রপন্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য কানাডা সরকারের কাছে আর্জি জানায় ভারত। তবে তাতে কান দেননি সেখানকার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। বরং আততায়ী হামলায় জঙ্গি নিজ্জরের মৃত্যুর ঘটনায় ভারতের দিকে আঙুল তোলে সেখানকার সরকার। পরিস্থিতি এমন পর্যায়ে যায় যে দুই দেশের কূটনৈতিক সম্পর্ক চরম আকার নেয়।

[আরও পড়ুন: যাত্রী মোটে ৬০০! লাভ হচ্ছে না ‘রাতের মেট্রো’য়, বন্ধের মুখে পরিষেবা?]

ভারতের তরফে পালটা অভিযোগ তোলা হয়, নিজেদের ভোট ব্যাঙ্কের স্বার্থে খালিস্তানি জঙ্গিদের মদত দিচ্ছে ট্রুডো সরকার। ভারতের সেই অভিযোগ যে কতখানি সত্যি তা ফের প্রমাণ হয়ে গেল কানাডার সংসদে খালিস্তানি জঙ্গি নেতা হরদীপ সিং নিজ্জরের মৃত্যুবার্ষিকীতে নীরবতা পালনে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • খালিস্তানি জঙ্গি নেতা হরদীপ সিং নিজ্জরের মৃত্যু বার্ষিকীতে নীরবতা পালন করা হল কানাডার সংসদে।
  • মুখে সন্ত্রাস বিরোধিতার কথা বললেও বাস্তবে কানাডা সন্ত্রাসবাদীদের মদতদাতা বলে অভিযোগ উঠছে।
  • ভারত আগেই অভিযোগ তুলেছিল ভোট ব্যাঙ্কের স্বার্থে খালিস্তানি জঙ্গিদের মদত দিচ্ছে ট্রুডো সরকার।
Advertisement