shono
Advertisement

হাতে ধরা প্লাস্টিকের চামচকে ভয়! সশস্ত্র ভেবে যুবককে গুলি মার্কিন পুলিশের

পুলিশ আধিকারিকের বিরুদ্ধেও তদন্ত চলছে।
Posted: 04:10 PM Feb 22, 2024Updated: 04:59 PM Feb 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে প্লাস্টিকের কাটা চামচ! তাকেই অস্ত্র ভেবে ‘আত্মরক্ষা’র এলোপাথারি গুলি চালাল মার্কিন পুলিশ। মৃত্যু হল শেতাঙ্গ যুবকের। এই ঘটনায় ফের ক্ষোভ বেড়েছে আমেরিকায়। পুলিশ আধিকারিকের বিরুদ্ধে চলছে তদন্ত।

Advertisement

লস অ্যাঞ্জেলসে ৩ ফেব্রুয়ারি ঘটনাটি ঘটে। মৃতের নাম জেসন লি ম্যাককনি(৩৬)। পুলিশ আধিকারিকেক গায়ে লাগানো ক্যামেরার ফুটেজে দেখা গিয়েছে, বহুতলের করিডোরে দাঁড়িয়ে সশস্ত্র ৬ জন পুলিশ আধিকারিক। ভিতরের গুদাম ঘর থেকে হাত উপরে তুলে বেরিয়ে আসছেন এক শেতাঙ্গ যুবক। বেরিয়ে আসার পর মুঠো করে ধরে রেখেছিলেন প্লাস্টিকের কাটা চামচ। যেটা দেখে পুলিশ অস্ত্র ভেবে নেয়, আর গুলি চালিয়ে দেয় পুলিশ। জেসনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তাঁর মৃত্যু হয়।

[আরও পড়ুন: ছিল ৩০, হল ১০, এই রুটে একধাক্কায় অনেকটা কমল লোকাল ট্রেনের ভাড়া!]

জানা গিয়েছে, ফোন পেয়ে ওই বহুতলে ছুটে গিয়েছিল পুলিশ। অভিযোগ করা হয়েছিল, এক মদ্যপ যুবক হাতে ধারালো অস্ত্র নিয়ে নিগ্রহ করা হয়েছে। সেখানে গিয়ে জেসনের খোঁজ মেলে। পুলিশের সঙ্গে কথা বলার সময় এক আধিকারিক গুলি চালিয়ে দেয়। মৃত্যু হয় জেসনের। পুলিশের দাবি, এক অফিসারকে চেপে ধরেছিলেন মৃত যুবক। তখনই গুলি চালানো হয়। তবে ওই পুলিশ আধিকারিকের বিরুদ্ধেও তদন্ত চলছে।

 

[আরও পড়ুন: ‘হাত বেঁধেছে আদালত, নইলে শাহজাহানকে গ্রেপ্তার করতে পারে রাজ্য পুলিশই’, দাবি অভিষেকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement