shono
Advertisement

অস্বস্তিতে ট্রাম্প, নির্বাচনের ফলাফল বদলানোর চেষ্টার অভিযোগে বিদ্ধ প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট

২০২৪ মার্কিন নির্বাচনের আগে বিশ বাঁও জলে ট্রাম্প।
Posted: 09:44 AM Aug 02, 2023Updated: 09:44 AM Aug 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্বস্তি আরও বাড়ল ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump)। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে দায়ের করা হল অপরাধমূলক মামলা। ২০২০ সালের মার্কিন নির্বাচনের ফলাফলকে পরিবর্তন করার চেষ্টার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। আগামী বছরই ফের নির্বাচন আমেরিকায়। তার আগে এই ধরনের অভিযোগে যে ট্রাম্পের পরিস্থিতি আরও কঠিন হল, তাতে নিশ্চিত ওয়াকিবহাল মহল। প্রসঙ্গত. গত ৪ মাসে এটা ট্রাম্পের বিরুদ্ধে রুজু হওয়া তৃতীয় মামলা। সব মিলিয়ে ৪০টি অপরাধমূলক মামলা দায়ের হয়েছে বর্ষীয়ান রাজনীতিকের বিরুদ্ধে।

Advertisement

ঠিক কী কী অভিযোগ রয়েছে ট্রাম্পের বিরুদ্ধে? নয়া মামলায় তাঁর বিরুদ্ধে মোট ৪টি অভিযোগ আনা হয়েছে। ১) মার্কিন যুক্তরাষ্ট্রকে প্রতারণার চক্রান্ত। ২) নির্বাচনী প্রক্রিয়াকে বাধা দেওয়ার চক্রান্ত। ৩) নির্বাচনী প্রক্রিয়াকে বাধা দেওয়া ও বাধা দেওয়ার চেষ্টা। ৪) অধিকারের বিরুদ্ধে ষড়যন্ত্র।

[আরও পড়ুন: শোকজের জবাব দেওয়ার আগে সুব্রত বক্সিকে ফোন বিধায়ক হুমায়ুন কবীরের, কী উত্তর মিলল?]

জানা গিয়েছে, ট্রাম্পকে বৃহস্পতিবারই ফেডেরাল আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। নিঃসন্দেহে এর ফলে ট্রাম্পের অস্বস্তি আরও অনেকটাই বাড়ল। সম্প্রতি হোয়াইট হাউস থেকে সরকারি গোপন নথি নিজের বাড়িতে রাখা এবং সেই নথি অতিথিদের দেখানোর মতো গুরুতর অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। এবার উঠল নির্বাচনের ফলাফল বদলানোর চেষ্টার অভিযোগ। যার ফলে সব মিলিয়ে ২০২৪ মার্কিন নির্বাচনের আগে বিশ বাঁও জলে ট্রাম্প।

[আরও পড়ুন: লোকসভায় পেশ বিতর্কিত দিল্লি সার্ভিসেস বিল, মোদিকে সমর্থন নবীন পট্টনায়েকেরও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement