shono
Advertisement

‘সুপার টুইসডে’তেও বাজিমাত, প্রেসিডেন্ট হওয়ার লড়াইয়ে মেগা ফাইনালে বাইডেন-ট্রাম্পই!

নিকটতম প্রতিদ্বন্দ্বী নিকি হ্যালিকে অনেক পিছনে ফেলে দিলেন ট্রাম্প।
Posted: 09:21 AM Mar 06, 2024Updated: 09:21 AM Mar 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশই নিজের মুঠি শক্ত করছেন ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। বহু প্রতীক্ষিত ‘সুপার টুইসডে’তেও বড় জয় পেলেন তিনি। ফলে আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন বাইডেন বনাম ট্রাম্প, এই মহাম্যাচের সম্ভাবনাই প্রবল ভাবে জোরালো হল।

Advertisement

এদিন ক্যালিফোর্নিয়া থেকে টেক্সাস, পনেরোটি প্রদেশ এদিনের ভোটাভুটিতে অংশ নিয়েছিল। আর তার ফলাফল সামনে আসতে শুরু করার পর থেকেই স্পষ্ট ট্রাম্প বাজিমাত করেছেন রিপাবলিকান প্রার্থী হিসেবে। দেখা যাচ্ছে, টেক্সাসের মতো গুরুত্বপূর্ণ প্রদেশে নিকি হ্যালিকে হারিয়ে দিয়েছেন বর্ষীয়ান নেতা। অনায়াসে তিনি জিতেছেন ভার্জিনিয়াতেও। নিকি এখনও পর্যন্ত ট্রাম্পের সবচেয়ে কাছাকাছি থাকা রিপাবলিকান প্রার্থী হলেও দেখা গিয়েছে তিনি মোটেই সুবিধাজনক অবস্থায় নেই। বরং গত জানুয়ারিতে লোয়ায় প্রথম প্রতিদ্বন্দ্বিতা করার সময় থেকেই বার বার হারতেই হয়েছে তাঁকে। অন্যদিকে ট্রাম্প জিতেছেন মেইনে প্রদেশেও। বলে রাখা ভালো, যে তিনটি প্রদেশে সবথেকে বেশি বিরোধিতার মুখে পড়তে হয়েছে ট্রাম্পকে তার অন্যতম এই প্রদেশেও জিতেছেন বর্ষীয়ান নেতা।

[আরও পড়ুন: খেসারত দিতে হবে ৩ কোটি টাকা! পাকিস্তান থেকে সীমা হায়দরকে আইনি নোটিস প্রাক্তন স্বামীর]

অন্যদিকে জো বাইডেন (Joe Biden) আলাবামা, মিনেসোটা, আরকানসাস, কলোরাডো, লোয়া, মেইনে, ম্যাসাচুসেটস, উত্তর ক্যারোলিয়ান, ওকলাহোমা, টেক্সাস, ভার্জিনিয়া-সহ সর্বত্রই অনায়াসে জিতে ডেমোক্র্যাট প্রার্থী হিসেবে নিজের অবস্থান পাকাপোক্ত করে ফেলেছেন। তাঁর মনোনয়ন একদম নিশ্চিত। আপাতত তাই ট্রাম্প বনাম বাইডেন মহাম্যাচের প্রতীক্ষা। যা একরকম নিশ্চিত হয়ে গেল ‘সুপার’ মঙ্গলবারে।

[আরও পড়ুন: বন্দে ভারত এক্সপ্রেসে দইয়ের মধ্যে ছত্রাক! যাত্রীর অভিযোগ ঘিরে ঘনাল বিতর্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement