shono
Advertisement
PM Modi

এক্স হ্যান্ডলে রাষ্ট্রনেতাদের মধ্যে শীর্ষে মোদিই, শুভেচ্ছা মাস্কের! কত ফলোয়ার?

মোদির থেকে অনেক পিছনে ট্রাম্প, বাইডেনরা।
Published By: Biswadip DeyPosted: 10:46 AM Jul 20, 2024Updated: 10:46 AM Jul 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেটদুনিয়ায় এই মুহূর্তে রাষ্ট্রনেতাদের মধ্যে সবচেয়ে বেশি ফলোয়ার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi)। এক্স হ্যান্ডলে তাঁর ফলোয়ারের সংখ্যা পেরিয়ে গিয়েছে ১০ কোটি। এই পরিস্থিতিতে তাঁকে শুভেচ্ছা জানালেন এক্সের মালিক এলন মাস্ক।

Advertisement

মাস্ক তাঁর এক্স হ্যান্ডলে লিখেছেন, 'বিশ্বের সবচেয়ে অনুসৃত বিশ্বনেতার হওয়ার জন্য অভিনন্দন প্রধানমন্ত্রী মোদি।' মোদিও মাস্কের পোস্টের জবাব দিয়েছেন। তাঁকে লিখতে দেখা গিয়েছে, 'এক্স-এ একশো মিলিয়ন! এই মাধ্যমে থাকতে পেরে এবং আলোচনা, বিতর্ক, অন্তর্দৃষ্টি, জনগণের আশীর্বাদ, গঠনমূলক সমালোচনা এবং আরও বহু কিছু করতে পেরে খুশি।'

যদিও আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা এখনও এগিয়ে মোদির থেকে। তাঁর ফলোয়ারের সংখ্যা পেরিয়েছে ১৩১ মিলিয়ন। অর্থাৎ ১৩ কোটির বেশি। কিন্তু এই মুহূর্তে তিনি যেহেতু রাষ্ট্রনেতা নন, তাই সেই তালিকার শীর্ষে মোদিই। বিশ্বের রাজনীতিবিদদের তালিকায় এর পরই রয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তাঁর ফলোয়ার ৮ কোটি ৭০ লক্ষের বেশি। বাইডেন রয়েছেন এর পরে। তাঁর ফলোয়ার ৩ কোটি ৮০ লক্ষ। এঁদের পরে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও হিলারি ক্লিন্টন।

[আরও পড়ুন: সংরক্ষণে ‘না’, আন্দোলনে অগ্নিগর্ভ ওপার বাংলা, প্রতিবাদে গর্জে উঠল কলকাতা]

এক্সে সবচেয়ে বেশি ফলোয়ার অবশ্য মাস্কেরই। তাঁর ফলোয়ার ১৯ কোটি। সারা বিশ্বের নিরিখে এর পরই নাম বারাক ওবামার। এর পর রয়েছেন বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (১১ কোটি ২০ লক্ষ ফলোয়ার)। তাঁর পরই রয়েছে কানাডার গায়ক জাস্টিন বিবার ও বার্বাডোজের রিহানা। এদিকে এদেশের বিরোধী নেতাদের মধ্যে রাহুল গান্ধী, অরবিন্দ কেজরিয়াল, অখিলেশ যাদব, মমতা বন্দ্যোপাধ্যায়রা রয়েছেন শীর্ষে।

[আরও পড়ুন: গাংনাপুরে শুভেন্দুকে ‘চোর’ স্লোগান, মেজাজ হারিয়ে জুতো দেখালেন বিরোধী দলনেতা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নেটদুনিয়ায় এই মুহূর্তে রাষ্ট্রনেতাদের মধ্যে সবচেয়ে বেশি ফলোয়ার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।
  • এক্স হ্যান্ডলে তাঁর ফলোয়ারের সংখ্যা পেরিয়ে গিয়েছে ১০ কোটি।
  • এই পরিস্থিতিতে তাঁকে শুভেচ্ছা জানালেন এক্সের মালিক এলন মাস্ক।
Advertisement