shono
Advertisement

‘ধর্ষণ করার সময়ও হাসে হামাস’, গা শিরশিরে অভিজ্ঞতা জানালেন পণবন্দি

'খুন, ধর্ষণ ওদের কাছে স্রেফ মজা', দাবি ইজরায়েলের নাগরিকের।
Posted: 04:13 PM Jan 06, 2024Updated: 04:13 PM Jan 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘পাশবিক’ শব্দটা মানুষের নিষ্ঠুরতা বোঝাতে ব্যবহার করা হলেও পশুদের চেয়ে নির্দয়তায় যে মানুষই এগিয়ে তা বার বার প্রমাণ হয়েছে। সম্প্রতি হামাসের হাতে পণবন্দি ইজরায়েলের (Israel) এক নাগরিক নিজের চোখে দেখা যে দৃশ্যের বর্ণনা দিয়েছেন, তা এই কথাই নতুন করে মনে করিয়ে দিচ্ছে। তাঁর দাবি, ধর্ষণ কিংবা খুনের সময় হামাস (Hamas) জঙ্গিদের হাসতে দেখেছেন তিনি। তাঁর কথায়, ”ওদের কাছে এসবই স্রেফ মজা।”

Advertisement

সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে রেজ কোহেন নামের ওই ব্যক্তি জানিয়েছেন, তাঁর চোখের সামনে কীভাবে হামাসের নারকীয় নির্যাতন দেখেছেন তিনি। জানিয়েছেন, একটি ভ্যান থেকে পাঁচজন জঙ্গি নেমে এসে এক মহিলাকে ধরে ফেলে। তার পর একজন তাঁকে ধর্ষণ করে। বাকিরা হাসতে থাকে। পরে সেই মহিলাকে খুন করেও ধর্ষণ করতে থাকে জঙ্গিরা। আর এই সময় সারাক্ষণই হাসছিল তারা। বলতে বলতে এখনও শিউরে ওঠেন কোহেন, ”ওরা সারাক্ষণই হাসছিল। আমি বুঝতে পারছিলাম এটা ওর মজার জন্য করছিল। বহু মানুষকে স্রেফ মজার জন্য খুন করেছিল ওরা।” কোহেন জানিয়েছেন, কীভাবে তাঁদের চোখের সামনে একটি মহিলা ও তাঁর পুরুষ সঙ্গীকে নির্বিবিবাদে ছুরি মেরে খুন করেছিল জঙ্গিরা। এমনকী, তিনি যখন হামাসের হাত থেকে বাঁচতে ছুটছিলেন, তাঁরই চোখের সামনে অন্য মহিলাদের গুলিবিদ্ধ হয়ে পড়ে যেতে দেখেছিলেন।

[আরও পড়ুন: খেলো ইন্ডিয়াতে মহিষাদলের চার কন্যার জয়জয়কার, এল আটটি সোনা]

একই কথা বলেছেন আর এক প্রত্যক্ষদর্শী। কোহেন যে মিউজিক ফেস্টিভ্যাল দেখতে গিয়ে হামাসের কবলে পড়েন তারই উদ্যোক্তা ছিলেন রামি শিমুয়েল। তিনি জানিয়েছেন, যে কজন আক্রান্ত মহিলার দিকে তাঁর নজর পড়েছিল, তাঁদের কারও পরনেই পোশাক ছিল না।

[আরও পড়ুন: বয়স ভাঁড়িয়ে খেলছে ১২ বছরের বৈভব? বিহারের ক্রিকেটারকে নিয়ে চাপানউতোর তুঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement