shono
Advertisement

গাজায় ইজরায়েলি ফৌজের হাতে ২৪ ঘণ্টায় মৃত ২০১, উদ্বিগ্ন বাইডেনের ফোন নেতানিয়াহুকে

গাজায় ইজরায়েলি সেনার হামলা থামার নাম নেই।
Posted: 10:31 AM Dec 24, 2023Updated: 11:04 AM Dec 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গাজায় ইজরায়েলি সেনার হামলা থামার নাম নেই। হামাসের দাবি, গত ২৪ ঘণ্টায় সেখানে ২০১ জনের মৃত্যু হয়েছে। আর এই পরিস্থিতিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ফোনে কথা বললেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে। তবে তিনি যুদ্ধবিরতি নিয়ে কথা বলেননি বলেই দাবি বাইডেনের।

Advertisement

কী কথা হয়েছে দুই রাষ্ট্রনায়কের? ইজরায়েলের (Israel) তরফে জানানো হয়েছে, নেতানিয়াহু মার্কিন প্রেসিডেন্টের কাছে পরিষ্কার করে দিয়েছেন লক্ষ্যে না পৌঁছনো পর্যন্ত তাঁরা গাজায় হামলা থামাবেন না। উল্লেখ্য, এই কথাই সম্প্রতি বার বার বলতে শোনা গিয়েছে ইজরায়েলের প্রধানমন্ত্রীকে।

[আরও পড়ুন: ‘কাল আমার বিয়ে চলে আয়!’ এক কাপড়েই মাহি ভাইয়ের বিয়ে খেয়েছিলেন রায়না!]

এদিকে হামাস জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় গাজায় মারা গিয়েছেন ২০১ জন। সব মিলিয়ে সেখানে ২০ হাজার ২৫৮ জনের মৃত্যু হয়েছে এপর্যন্ত। যার মধ্যে মহিলা ও শিশুরাও রয়েছে। এদিকে ইজরায়েল জানিয়েছে, তাদের পাঁচ সেনারও মৃত্যু হয়েছে হামাসের হামলায়।

গাজায় মৃত্যুমিছিল রুখতে রাষ্ট্রসংঘে প্রস্তাব পেশ করেছিল। রক্তপাত থামাতে উদ্যোগী হয়েছিলেন রাষ্ট্রসংঘের মহাসচিব অ্যান্টোনিও গুতেরেস। কিন্তু আমেরিকার ভেটোতে তা আটকে যায়। ওয়াশিংটনের যুক্তি ছিল, এই প্রস্তাবে যুদ্ধের ময়দানে পরিস্থিতি কিছুই পালটাবে না। বাস্তব থেকে যোজন দূরে এই প্রয়াস। এটা অর্থহীন। উল্লেখ্য, ৭ অক্টোবর হওয়া হামলার বদলা নিতে হামাসকে (Hamas) চিরতরে মুছে ফেলার পণ করেছে ইজরায়েল। জঙ্গিদের নিকেশ করতে গাজায় তীব্র আক্রমণ শানাচ্ছে ইজরায়েলি ফৌজ।

[আরও পড়ুন: সভ্যতাকে ধ্বংস করবে নয়া এআই কিউ-স্টার! গবেষকদের আশঙ্কা ঘিরে তুমুল চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement